শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৪০ অপরাহ্ন



নারায়নগঞ্জ ফেরতদের বাড়ি বাড়ি ছুটছেন ইউএনও

নারায়নগঞ্জ ফেরতদের বাড়ি বাড়ি ছুটছেন ইউএনও


মো: মোস্তাফিজুর রহমান :
ঢাকা, নারায়নগঞ্জ পালিয়ে আসার লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখতে বাড়ি বাড়ি ছুটছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক।

তিনি চেয়ারম্যানের কাছ হতে ফেরতদের তালিকা নিয়ে রবিার সারাদিন বিভিন্ন ইউণিয়নের আগতদের বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের সাথে আলাপ করে হোমকোয়ারেন্টাইন মেনে চলা নির্দেশ দিয়েছেন। আজও আরো কয়েকটি ইউনিয়ন ফেরতদের বাড়ি গিয়েছেন। গত এক সপ্তাহে কমলগঞ্জে প্রায় ১৩৯জন লোক এলাকায় ফিরেছেন।

জানা যায়,গত এ সপ্তাহে ঢাকা ও নারায়ণগঞ্জ এলাকা হতে বিভিন্ন প্রতিষ্টানে কর্মরত মানুজন কমলগঞ্জে ফিরেছেন। এসব লোকজন এলাকায় ফেরায় আতংকিত হয়ে পড়েন গ্রামবাসীরা। এর পরিপ্রেক্ষিতে কমলগঞ্জ উপজেলা প্রশাসন তৎপর হয়ে উঠে।

পালিয়ে আসা লোকজনদের নামের তালিকা করেন উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক। তালিকা অনুয়ায়ী উপজলোর ইসলামপুর , কমলগঞ্জ সদর, আলীনগরে ,রহিমপুরে , আদমপুরে , পতনউষারে , মুন্সিবাজারে, শমসেরনগরেও মাধবপুরে সহ মোট ১১৬ জন লোক এলাকায় ফিরেছেন। এদেরকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রবিবার ১১ এপ্রিল তালিকা অনুয়াযী মাঠে নামেন উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক। ছুটে যান আলীনর ইউনিনেয়ের সুনছড়া চা বাগান, শমসেরনগর, মাধবপুর ও ইসলামপুর ইউনিয়নে ফেরতদের বাড়ি বাড়ি।

বাড়িতে গিয়ে অভিভাবক ও ফেরতদের ১৪ দিন ঘরে থাকতে বলেন এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন আহবান জানান। আজ সোমবার আরো অনেকের বাড়িতে গিয়েছেন। প্রত্যেকের বাড়িতে গিয়ে ফেরতরা হোম কোয়ারেন্টাইন ভঙ্গ করলে আইনের আওতায় আনার হবে বলে কঠোর হবেন বলে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক অভিবাবকদের বলেন। তিনি পুলিশ প্রশাসনকেও নজরদারী বৃদ্ধির নির্দেশনা দিয়েছেন।

কমলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার আশেকুল হক জানান, বিভিন্ন গ্রামে ফেরত আসা লোকজনকে তালিকা করে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। আতংকিত হবার কিছু নেই। তিনি এ রকম লোকজন দেখলে প্রশাসনকে জানাতে অনুরোধ জানিয়েছেন।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin