সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন


নারীর নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

নারীর নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
সরকার নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে গণভবনে জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নেন্সের বিশেষ সভায় সূচনা বক্তব্যে তিনি একথা জানান।
সভায় তৃণমূল পর্যায়ের নারীদের স্বাবলম্বী করতেই জয়িতা প্রতিষ্ঠা করা হয়েছে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, ‘জয়িতাটা আমাদের করার উদ্দেশ্য ওই কারণে যে আমাদের একেবারে তৃণমূলের মেয়েদের তারা যদি তাদের কিছু কাজ করতে পারে এবং তারা যেন এটা দিয়ে কিছু ব্যবসা-বাণিজ্য করতে পারে।’
এর ফলে আস্তে আস্তে তাদের নিজেদের মধ্যে একটা আত্মবিশ্বাস গড়ে উঠবে বলেও মনে করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে কাজ করছে। এজন্য মেয়েদের অর্থনৈতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে।
মেয়েদের কর্মসংস্থানের জন্য কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, নারী-পুরুষের সুষম উন্নয়ন না হলে সমাজ পঙ্গুই থেকে যাবে। এজন্য বয়স্কভাতা, বিধবাভাতা, শান্তিনিবাসসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নারীদের উন্নয়নে কাজ করছে সরকার।
এ সময় নারী উদ্যোক্তা ও কর্মীদের প্রশিক্ষণ দিয়ে আরও দক্ষ ও যুগোপযোগী করার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মেয়েদের উৎপাদিত পণ্য বাজারজাত করার সুযোগ করে দিতে হবে। তা না হলে তারা নিরুৎসাহিত হয়ে পড়বে বলেও উদ্বেগ জানান শেখ হাসিনা।

শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin