বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:৩০ অপরাহ্ন


কানের পর অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’!

কানের পর অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’!


শেয়ার বোতাম এখানে

ফয়ছল আহমদ মুন্না:

কানের পর অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’!
কান চলচ্চিত্র উৎসবের পর বাংলাদেশ থেকে অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’! অস্কারের আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগের জন্য বাংলাদেশের সিনেমা জমা নেওয়ার শেষ তারিখ ছিল শুক্রবার (১৫ অক্টোবর)।

এবার নির্ধারিত সময়ের মধ্যে একমাত্র সিনেমা হিসেবে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ জমা পড়েছে।

আর দ্বিতীয় কোনও সিনেমা জমা না পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’!

অস্কার বাংলাদেশ সাবমিশন কমিটির সমন্বয়ক আবদুল্লাহ আল মারুফ বলেন, “ঘোষণার পর ১৪ অক্টোবর একমাত্র সিনেমা হিসেবে রেহানা মরিয়ম নূর অস্কারের জন্য জমা পড়ে। নোনা জলের কাব্য নামের আরেকটি সিনেমা জমা দিতে চেয়েছিল কর্তৃপক্ষ। পরে আর তারা জমা দেয়নি। জানিয়েছে, তাদের কাগজপত্র প্রস্তুত নেই। আপাতত রেহানার কোনো প্রতিদ্বন্দ্বী নেই।”

জানা গেছে, সোমবার (১৮ অক্টোবর) অস্কার সাবমিশন কমিটি সিনেমাটি দেখবে। ব্যতিক্রমী কিছু না ঘটলে এক সপ্তাহের মধ্যেই এটি অনলাইনে অস্কার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

এ বিষয়ে সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বলেন, “সব শর্ত পূরণ করে সিনেমাটি জমা দিয়েছি। আমরা আশাবাদী, আমাদের সিনেমাটি অস্কারে যাচ্ছে। আগামী নভেম্বরে শেষের দিকে দেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।’

একাডেমি অ্যাওয়ার্ডের ৯৪তম আসর অনুষ্ঠিত হবে আগামী বছরের ২৭ মার্চ থেকে। এর আগে চলতি বছরের ২১ ডিসেম্বর আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগের একটি খসড়া তালিকা প্রকাশ করবে একাডেমি কর্তৃপক্ষ।

‘রেহানা মরিয়ম নূর’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। সিনেমাটি কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে নির্বাচিত হয়ে ব্যাপক আলোচিত হয়েছিল। সেখানে প্রদর্শনীর পর স্ট্যান্ডিং ওভেশনও পেয়েছিল সিনেমাটি।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin