রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:২০ অপরাহ্ন

নিজেকে পেশাদার পুলিশ সদস্য হিসেবে গড়ে তুলতে হবে:ডিআইজি

নিজেকে পেশাদার পুলিশ সদস্য হিসেবে গড়ে তুলতে হবে:ডিআইজি


শেয়ার বোতাম এখানে

নতুন টিআরসিদের সমাপনী কুচকাওয়াজে
স্টাফ রিপোর্ট
সিলেটে নতুন ২৪৯ জন পুলিশ কনস্টেবলের সমাপনী কুচকাওয়াজ সম্পন্ন হয়েছে। সোমবার সকালে সিলেটের লালাবাজারে পুলিশ ট্রেনিং সেন্টারে এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে ময়মনসিংহ জেলার ২০৩ জন ও বান্দরবান জেলার ৪৬জনসহ মোট ২৪৯ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) অংশগ্রহণ করেন। দীর্ঘ ৬ মাসের মৌলিক প্রশিক্ষণ শেষ হওয়ায় এখন তারা পুলিশের নিয়মিত সদস্য হিসেবে অন্তর্ভূক্ত হবেন।

সোমবার কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন ও প্যারেড পরিদর্শন করেন সিলেট রেঞ্জ ডিআইজি জনাব মো. কামরুল আহসান, বিপিএম। পরে প্যারেড অনুষ্ঠানে টিআরসিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। এসময় ডিআইজি বলেন ‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে কর্মে আত্মনিয়োগ করতে হবে। নিজেকে একজন পেশাদার পুলিশ সদস্য হিসেবে গড়ে তুলতে হবে। ভবিষ্যতে জাতিসংঘ মিশনে দায়িত্ব পালনের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে। কর্মজীবন আরো উদ্দীপ্ত হয়ে ‘দুষ্টের দমন ও শিষ্টের পালন’ এই মূলনীতিতে অবিচল থেকে জনসেবা করার আহ্বান জানান তিনি।

কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম, এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন, মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার নূরুল ইসলাম, এনএসআই সিলেটের যুগ্ম পরিচালক মো. সরোয়ার হোসেন, এসএমপি’র পুলিশ সুপার মোহাম্মদ জাবেদুর রহমান, এসএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) জেদান আল মুসা, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, এর কমিশনার মোহাম্মদ শফিউর রহমান, র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম প্রমুখ।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin