বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

নিজের নিরাপত্তা উপদেষ্টাকে মিথ্যা প্রমাণ করলেন ট্রাম্প

নিজের নিরাপত্তা উপদেষ্টাকে মিথ্যা প্রমাণ করলেন ট্রাম্প


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক
চার দিনের রাষ্ট্রীয় সফরে জাপানে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শনিবার স্থানীয় সময় বিকেল ৫টার কিছু আগে তাকে বহনকারী এয়ারফোর্স ওয়ান বিমান টোকিও পৌঁছায়। জাপান সফররত ট্রাম্প এবার নিজের নিরাপত্তা উপদেষ্টার বিপরীতে গিয়ে টুইট করলেন।
আজ রোববার সকালে ট্রাম্প এক টুইটে লিখেন, উত্তর কোরিয়া কিছু ছোট অস্ত্র দিয়ে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছেন। এতে আমার কয়েকজন  বিরক্ত হয়েছে। কিন্তু আমি হইনি। আমার বিশ্বাস আছে যে চেয়ারম্যান কিম তার প্রতিজ্ঞা ভঙ্গ করবেন না…।’
এদিকে গতকাল শনিবার উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে জাতিসংঘের খসড়ার লঙ্ঘন বলে মন্তব্য করেছেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন।
নিজের কর্মকর্তার বিপরীতে গিয়ে ট্রাম্পের এই টুইট নতুন করে তাকে সমালোচনায় ফেলেছে।
আজ সকালে মার্কিন প্রেসিডেন্ট জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে নাস্তা করে গলফ খেলেন ট্রাম্প। এরপর তাদের সুমো কুস্তি দেখে সময় কাটানোর কথা রয়েছে।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, শনিবার টোকিওতে অবতরণ করার পরপরই জাপানের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ট্রাম্প। যাদের মধ্যে টয়োটা, হোন্ডা ও নিশানের মতো বিশ্ববিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের কর্মকর্তারা ছিলেন।
ট্রাম্প বলেছেন, দুদেশের মধ্যে বাণিজ্যিক ভারসাম্যহীনতা কমানোর জন্য তিনি জাপানের সঙ্গে একটি চুক্তি করতে চান।
আগামীকাল সোমবার বিশ্বের তৃতীয় অর্থনৈতিক সমৃদ্ধশালী দেশটির সম্রাট নারুহিতোর সঙ্গে দেখা করার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। এ ছাড়া ঘোষণা করার মতো কিছু বস্তুনিষ্ঠ বিষয় নিয়েও আলোচনা করা হবে, এমনটাই আভাস দিয়েছেন হোয়াইট হাউসের কর্মকর্তারা। দুই দেশের মধ্যকার সম্পর্ককে আরো শক্তিশালী করে তুলতেই এই সফর করছেন ট্রাম্প।

শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin