শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন

নিজের বিয়ের দিনে অসহায়দের হাতে খাবার তুলে দিয়ে প্রশংসিত সংগঠক নাঈম

নিজের বিয়ের দিনে অসহায়দের হাতে খাবার তুলে দিয়ে প্রশংসিত সংগঠক নাঈম


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: করোনা কাঁটায় বিধস্ত জীবন। এসময় প্রয়োজন ছাড়া ঘরবন্দি থাকাটাই শ্রেয়-এ কথা কারুরই অজানা নয়। বিয়ে এবং অন্যান্য সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রেও রয়েছে বেশ কিছু প্রশাসনিক নিষেধাজ্ঞা। এই পরিস্থিতিতেই সব নিয়মবিধি মেনেই এক ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বিয়ের পর্ব শেষ করলেন বিশ্বনাথের সংগঠক এমদাদ হোসেন নাঈম। তিনি আজ বুধবার আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব ছাড়াই শুধুমাত্র তার ও কনের পরিবারের সদস্যদের নিয়েই বিয়ের আনুষ্ঠিকতা শেষ করেন।

কিন্তু, বিয়ে উপলক্ষে খাবারের আনুষ্ঠিকতায় কমতি ছিলনা তার। ৫শত মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়। এই খাবারের বন্টনেও ব্যাতিক্রমী উদ্যোগ নেন এই সংগঠক। বুধবার বরের সাজে সেজে তার ছোট ভাই ফাহিম আহমদকে সাথে নিয়ে বিশ্বনাথ নতুন বাজারের টিএনটি রোড়ের ১৫-২০ কলনীর প্রায় ৫শ নি¤œবিত্ত পরিবারের সদস্যদের বাসায় বাসায় গিয়ে খাবার পৌছে দেন তিনি। নিজের বিয়েতে এই ব‌্যতিক্রমী উদ‌্যোগ নিয়ে মানবিকতার দৃষ্ঠান্ত স্থাপন করলেন এই সংগঠক।

সংগঠক নাঈম সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ নতুন বাজারের বাসিন্দা এবং বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির কমিশনার, বিশ্বনাথ বন্ধুসভার যুগ্ন-সম্পাদক ও বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের সভাপতি।

করোনা আতঙ্কে স্তব্ধ দৈনিক জীবন। সারা বিশ্ব এখন গৃহবন্দি। কেউ জানে না কাল কি হতে চলেছে। যার যত পরিরল্পনা ছিল সবই আপাতত শিকেয় উঠেছে। আগে পৃথিবী বাঁচুক, আগে মানুষ বাঁচুক। এটুকুই এখন চাওয়া। নতুন একটা ভোরের অপেক্ষায় সকলেই। তাই বলে কি সব স্বপ্ন হারিয়ে যাবে? তাইতো নাঈমের মতো মানুষজন স্বপ্নও বুনছেন। তবে, তা একটু অন্যভাবে। তাইতো, এই সংকটকালীন সময়ে নাঈমের ব্যতিক্রমী এই উদ্যোগের জন্য বন্ধুমহলসহ সচেতন মহলে বেশ প্রশংসিত হয়েছেন।

এব্যাপারে সংগঠক নাঈমের সাথে কথা হলে তিনি জানান, বিয়েতো জীবনে একবারই। বিয়েতে অনেক কিছু করার কথা ছিলো। বন্ধুবান্ধব আত্মীয়স্বজনদেরকে নিয়ে আনন্দ করার কথা ছিলো। কিন্তু, করোনার এই সংকটকালিন সময়ে কিছুই করা যায়নি। কাউকে দাওয়াত না দিয়ে একাই বিয়ের আনুষ্ঠিকতা শেষ করতে হলো। তাই অন্যভাবে বিয়ের আনন্দ উপভোগ করা। বিয়েতে বন্ধুবান্ধব আত্মীয়স্বজনদেরকে দাওয়াত দিতে পারেননি বলে দু:খ প্রকাশ করে সবার কাছে দোয়া চেয়েছেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin