শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন


নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার সুযোগ নেই: সিইসি

নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার সুযোগ নেই: সিইসি


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক: আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রশাসন সঠিকভাবে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। উৎসবমুখর পরিবেশে ৩০ তারিখ নির্বাচন অনুষ্ঠিত হবে। সহিংসতার সুযোগ নেই।

 

শনিবার ময়মনসিংহের টাউন হল তারেক স্মৃতি মিলনায়তনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ময়মনসিংহ বিভাগের মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি নূরুল হুদা বলেন, নির্বাচনের আচরণ বিধি সবার জন্য সমান। কেউ না মানলে সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন। সিইসি বলেন, নির্বাচনে সহিংসতা বা প্রশ্নবিদ্ধ হওয়ার সুযোগ নেই।

 

সম্পূর্ণ নিরপেক্ষভাবে পেশাদারিত্ব নিয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব পালন করতে হবে। সংখ্যালঘুদের প্রতি বিশেষ নজর দিতে হবে। কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, সম্পূর্ণ নিরপেক্ষ দৃষ্টিভঙ্গিতে ও পেশাদারিত্বের ভিত্তিতে প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নিরপেক্ষতা বজায় রেখে যতটুকু করা দরকার ততটুকু করতে হবে। তিনি বলেন, ভোটারদের আস্থার জায়গায় আপনাদের থাকতে হবে তারা যেন নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে। বিশেষ করে সংখ্যালঘুদের আলাদাভাবে নজর দিতে হবে তাদের মধ্যে যেন কোনো শঙ্কা না থাকে।

 

সারাদেশে এখন নির্বাচনী আবহ বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, ঢাকা থেকে ময়মনসিংহ আসার পথে রাস্তার দুইপাশে মানুষের যে স্বতঃস্ফূর্ত অবস্থান দেখেছি, তাতে আমরা সন্তুষ্ট হয়েছি। সাধারণ মানুষ অত্যন্ত ভালো ও সুন্দর পরিবেশের মাঝে অবস্থান করছেন।

 

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, সেনাবাহিনীর ঘাটাইল এরিয়া কমান্ডার ও ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার শাহ মো. আবিদ হাসানসহ বিভাগের সকল জেলার রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপার সহকারী রিটানিং কর্মকর্তাগণ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin