শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন



নৌকার মনোনয়নের ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী ‘যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এখন দেশ গড়তে চাই’ -শমসের মবিন

নৌকার মনোনয়নের ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী ‘যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, এখন দেশ গড়তে চাই’ -শমসের মবিন


সুলতান আবু নাসের, গোলাপগঞ্জ
বর্তমানে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) সংসদীয় আসনে অন্যতম আলোচিত বিষয় মহাজোটের প্রার্থী কে হচ্ছেন? মনোনয়ন নিয়ে মুখোমুখি অবস্থানে বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এবং সদ্য বিকল্পধারা বাংলাদেশে যোগ দেওয়া আরেক হেভিওয়েট শমসের মবিন চৌধুরী। আর এ প্রেক্ষাপটে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি আর নিজের মনোনয়ন নিয়ে রবিবার রাতে গোলাপগঞ্জের ভাদেশ্বরস্থ নিজ বাড়িতে একান্তে কথা বলেছেন দৈনিক শুভ প্রতিদিনের এ প্রতিবেদকের সাথে যুক্তফ্রন্ট থেকে বিকল্পধারার প্রার্থী মহাজোটের মনোনয়ন প্রত্যাশী শমসের মবিন চৌধুরী বীরবিক্রম।

 

তিনি জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে প্রার্থীতা নিয়ে এখনো সার্বিক বিষয়ে শীর্ষ পর্যায়ে আলাপ-আলোচনা চলছে। আমি সম্পূর্ণ আশাবাদী মনোনয়নের ব্যাপারে। সাহস আছে বলেই মুক্তিযুদ্ধ করেছি, দেশ স্বাধীন করেছি। এখন দেশ গড়তে চাই। সুযোগ পেলে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের উন্নয়নে নিজের সবটুকু সামর্থ দিয়ে নিজেকে উজাড় করে দিব। দেশকে ভালোবেসে মুক্তিযুদ্ধ করেছি, শেষ জীবনে দেশের জন্য ভালো কিছু করে যেতে চাই। বিশেষ করে আমাদের নতুন প্রজšে§র জন্য ভালো কিছু করে যেতে চাই। নির্বাচনে প্রার্থী হিসেবে আমিই একমাত্র খেতাবপ্রাপ্ত এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। বর্তমানে আমাদের সামনে চ্যালেঞ্জ অনেক। স্বাধীনতার ম‚ল লক্ষ্যে পৌঁছতে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে বলে জানান প্রবীণ এ নেতা। বিকল্প ধারার রাজনীতিতে কেন আসা এমন প্রশ্নে? শমসের মবিন চৌধুরী জানান, অসুস্থতার জন্য মাঝখানে রাজনীতি থেকে অবসর নিয়েছিলাম। তবে ভেবে রেখেছিলাম যদি সুস্থ হই আর মুক্তিযুদ্ধের ম‚ল্যবোধের উপর ভিত্তি করে কোন রাজনৈতিক প্লাটফর্ম পাই তখন আবার রাজনীতিতে ফিরে আসব। বিকল্পধারা উন্নয়ন ও গণতন্ত্রের ধারা বজায় রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। আর দলের সভাপতি ডা. বদরদ্দোজ্জা চৌধুরী অত্যন্ত পরিচ্ছন্ন রাজনীতিবিদ।

 

বর্তমানে জনগণ হিংস্রতা-সহিংসতার রাজনীতি থেকে বেরিয়ে আসতে চায়। দেশের মানুষ শান্তিতে বসবাস করতে চায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের সমর্থন না পেলে কি করবেন, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, যদি মনোনয়ন না পাই তখন আলাপ আলোচনার ভিত্তিতে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। আর নৌকা প্রতীক পেলে আওয়ামীলীগের সাথে বুঝাপড়ায় কোন সমস্যা হবেনা জানিয়ে তিনি বলেন, মানুষ এখনো প্রতিক দেখে ভোট দেয়। মানুষের প্রতিকের প্রতি বিশ্বাস আছে। নিজ আসনে প্রার্থীতা ঘোষণার পর কেমন সাড়া পাচ্ছেন জানাতে চাইলে শমসের মবিন বলেন, নির্বাচন করার ঘোষণার পর থেকে ব্যাপক এলাকায় ব্যাপক সাড়া পাচ্ছি। আমি এলাকার নির্দিষ্ট কিছ সমস্যা চিহ্নিত করেছি, সেই অনুযায়ী আমার কর্মপরিকল্পনা আছে।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin