বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ১১:৫০ অপরাহ্ন


ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় গ্রাম আদালতকে আরো সুসংহত করা হবে: ডিডিএলজি মল্লিকা দে

ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় গ্রাম আদালতকে আরো সুসংহত করা হবে: ডিডিএলজি মল্লিকা দে


শেয়ার বোতাম এখানে

আবুজার বাবলা, শ্রীমঙ্গল :

মৌলভীবাজার জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (ডিডিএলজি) মল্লিকা দে বলেছেন, ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় গ্রাম আদালতকে আরো শক্তিশালি ও সুসংহত করা হবে। গ্রাম আদালত কার্যকর করতে এর সংস্কার করা হয়েছে। জরিমানার পরিমান ৭৫ হাজার থেকে বৃদ্ধি করে ৩ লাখ টাকা করা হয়েছে। মল্লিকা দে বলেন, গ্রাম আদালত ব্যবস্থাকে সঠিক ভাবে কার্যকর করা গেলে জেলায় দেওয়ানি ও ফৌজদারি মামলা-মোকদ্দমা দায়েরের সংখ্যা কমে আসবে। বিচার প্রার্থীদের হয়রানি কমে আসবে, মানুষের মধ্যে হিংসা- বিদ্বেষ দূর হবে। এজন্য তিনি ইউপি চেয়ারম্যান – সদস্য, বিচার প্রার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ভুমিকা পালনের নির্দেশনা দেন।

রোববার (২৬ মে) সকাল সাড়ে ১০টায় মৌলভীবাজার সার্কিট হাউজে অনুষ্ঠিত গ্রাম আদালত কার্যক্রমের পর্যালোচনা ও করণীয় শীর্ষক এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম। বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ প্রকল্প ৩য় পর্যায় প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক এই আলোচনার সঞ্চালনা করেন এভিসিবি-৩য় পর্যায় প্রকল্পের ডিস্ট্রিক্ট ম্যানেজার শওকত হাসান। এতে জেলার বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসারগণ, ৭ উপজেলার ৬৭ জন এএসিও/সচিববৃন্দ অংশ গ্রহন করেন। এতে বেসরকারী সংস্থা ইপসা’র উপজেলা (রাজনগর,কমলগঞ্জ, কুলাউড়া) সমন্বয়কারী তাহমিনা পারভীন উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin