বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন


পংকি খান একজন কীর্তিমান ব্যাক্তি ছিলেন : বিশ্বনাথে নাগরিক শোকসভায় আহমদ হোসেন

পংকি খান একজন কীর্তিমান ব্যাক্তি ছিলেন : বিশ্বনাথে নাগরিক শোকসভায় আহমদ হোসেন

smart

শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, আলহাজ্ব পংকি খান ছিলেন অসহায় ও দুখি মানুষের প্রাণ। তার অবদান শুধু রাজনৈতিক পরিমন্ডলে সীমাবদ্ধ ছিলো না। বিশ্বনাথের সকল ক্ষেত্রে তার অবদান ছিলো অবস্মরণীয়। পংকি খান একজন মানবাতাবাদী নেতা ও একজন সুখ্যাত কীর্তিমান মানুষ ছিলেন। বিশ্বনাথের জন্য তার কর্ম ছিল অতুলনীয়।

তিনি বলেন, পংকি খানের মৃত্যুতে আমরা একজন দক্ষ ন্যায়পরায়ন নেতা হারিয়েছি। আর বিশ্বনাথবাসী হারিয়েছে একজ অভিভাবক। তাঁর শূন্যতা অপূরনীয়। তার কর্মের মাধ্যমেই তিনি বিশ্বনাথবাসীর হৃদয়ে বেঁচে থাকবেন আজীবন।

রোববার (৩১ জুলাই) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহ্াজ্ব পংকি খান স্মরণে নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, পংকি খান একজন বৃহৎ মনের অধিকারী ছিলেন। তিনি যেমন ছিলেন একজন দক্ষ সংগঠক, তেমনী একজন ন্যায়পরায়ন সালীশ ব্যক্তিত্ব হিসেবে বিশ্বনাথবাসীর মনে জায়গা করে নিয়েছিলেন। বিশ্বনাথের শিক্ষা, ক্রীড়াসহ সকল উন্নয়নে তাঁর বলিষ্ট অবদান ছিলো।

পংকি খান বিশ্বনাথকে আলোকিত করতে জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। পংকি খানের মৃত্যুতে শোকাহত হয়েছে পুরো উপজেলা। এই শোককে শক্তিতে পরিনত করে উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করে কাজ করে যেতে হবে।

শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ উদ্দিন, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ও উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও যুগ্ম-সম্পাদক মকদ্দছ আলীর যৌথ পরিচালনায় শোকসভায় আরও বক্তব্য রাখেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমছু মিয়া, আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, আব্দুল আজিজ সুমন, মহানগর কৃষকলীগের সহ-সভাপতি শেখ আজাদ, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া, রামসুন্দর সরকারী হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জয়নাল আবেদীন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, প্রাইমারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গৌছ আলী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা আফিয়া রশিদ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আশিক আলী, উপজেলা সেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ফয়জুল ইসলাম জয়, যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন পংকি খানের সহোদর ফিরোজ খান।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব ও গীতাপাঠ করেন লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য।

এসময় আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin