বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

পানি সংকটে নাকাল সিলেট নগরের গোয়াইটুলাবাসী

পানি সংকটে নাকাল সিলেট নগরের গোয়াইটুলাবাসী


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
সিলেট নগরের ৫ নং ওয়ার্ডে করোনা আতঙ্কের মধ্যে পানি সংকট তীব্র হয়েছে। এ ওয়ার্ডের গোয়াইটুলা ও আশেপাশের এলাকার মানুষ জন পড়েছেন দ্বিমুখী এ সমস্যায়। এ সংকট কাটাতে শত চেষ্টা করেও সফল হচ্ছেননা স্থানীয় সিটি কাউন্সিলর।

এলাকাবাসী জানান, একদিকে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ঘরবন্দী অবস্থায় তৈরি হয়েছে খাদ্য সংকট। অন্য দিকে তৈরি হয়েছে জীবন রক্ষাকারী পানির সংকট। এক সাথে দুই সংকটের বিপক্ষে গত তিন দিন থেকে লড়াই করতে হয়েছে এলাকার কয়েক হাজার বাসিন্দাদের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের একাধিকবার দৃষ্টি আকর্ষণ করেও কোনো সুফল পাচ্ছেন না বলে অভিযোগ এলাকাবাসীর।

এ অবস্থায় এলাকাবাসী এব্যাপার সুদৃষ্টি আকর্ষণ করেছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর। এলাকাবাসী বলেন, প্রতিবার এলাকার পানি সংকটের সমস্যা সমাধানের জন্য বরাদ্ধ হলেও সেটা ঠিকমত কাজে লাগানো হয়নি।

বর্তমান সংকটময় মূহুর্তে যখন প্রতিদিন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাইকিং করে জনগণকে করোনা প্রতিরোধে দিনে একাধিক বার হাত ধোয়ার এবং পরিস্কার পরিচ্ছন্ন থাকার কথা হচ্ছে তখন তিন দিন ধরে পানিই পাচ্ছেনা এই এলাকার মানুষ।

ফলে অনেকে উপহাস করে মাইকিংরত লোককে বলছে পানিই পাচ্ছি না হাত ধুবো কি দিয়ে? সেই সাথে লোকজন কে বলা হচ্ছে সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য। কিন্তু সকাল থেকে পানির জন্য তৈরি হয় দীর্ঘ লাইন।

শত শত মহিলা ও পুরুষ জড়ো হন পানি সংগ্রহে। এতে এই বিধি নিষেধ কোনো কাজে আসছে না এখানে। ফলে করোনা সংক্রমেনর ঝুকি ও বাঁড়ছে পাল্লা দিয়ে। এই হচ্ছে গোয়াইটুলা এলাকার বাস্তব চিত্র।

গোয়াইটুলা এলাকার এই চিত্র নতুন নয়। কয়েক দিন পর পরই অবস্থা তৈরি হয় এখানে। বরাদ্ধ আসে খরচ হয়, কিন্তু তা কোন আজে আসে না এমন অভিযোগ এলাকাবাসীর ।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin