রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:২০ অপরাহ্ন



পাবনায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ ১০

পাবনায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ ১০


শুভ প্রতিদিন ডেস্ক : পাবনা পৌর এলাকার মন্ডলপাড়া মহল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গুলির ঘটনায় ১০ জন গুলিবিদ্ধ ও আরো ২০ জন আহত হয়েছেন।

বুধবার (০৯ আগস্ট) রাত ৯টার দিকে পূর্ব মন্ডলপাড়ার কিছু যুবক সংঘবদ্ধ হয়ে পশ্চিম মন্ডলপাড়া মহল্লায় হামলা চালায়। হামলার সময় দুর্বৃত্তরা আগ্নেয়াস্ত্র দিয়ে সাধারণ মানুষের উপর এলোপাথাড়ি গুলি ছোড়ে। এ সময় তারা বেশ কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে বোমা ফাটিয়ে এলাকা ত্যাগ করে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা অভিযোগ করেন, মন্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে এমন পরিস্থিতি বিরাজ করছে। বহুদিন ধরে বিএনপি ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝামেলা করে আসছেন। গত শুক্রবার রাতে এলাকার মসজিদে নামাজ শেষে বের হওয়ার সময় এক যুবককে ব্যাপকভাবে পিটিয়ে আহত করেন একদল যুবক। এরপর থেকে প্রতিদিন এলাকায় মারামারির ঘটনা লেগে রয়েছে। উভয়পক্ষ পাবনা সদর থানায় একাধিক মামলা দায়ের করেছে। তবে প্রশাসনিকভাবে এর সমাধান না হলে এলাকার সাধারণ মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না।

গুলিবিদ্ধরা হলেন- হাসিনা বেগম (৪২), মঞ্জিলা খাতুন (৪৫), রোজিনা বেগম (৩৬), সাজীদা বেগম, মো. রাসেল মন্ডল, জাহেদুল মন্ডল (৩০), মো. আকাশ প্রমানিক, পাপ্পু প্রামানিক (২০) প্রমুখ।

ঘটনার বিষয়ে স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্বল প্রামানিক বলেন,  ‘বেশ কিছুদিন ধরে নতুন আওয়ামী লীগে যোগ দেওয়া বিএনপির সন্ত্রাসীরা আমাদের উপর নানাভাবে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। প্রশাসনের কাছে বেশ কয়েকবার আমরা বলেছি, কিন্তু কোন সমাধান হচ্ছে না’।

পাবনা সদর থানার ওসি তদন্ত মো. জালাল উদ্দিন বলেন, দীর্ঘদিনের পুরনো ঝামেলা আবার নতুন করে শুরু হয়েছে। উভয়পক্ষের পাবনা সদর থানায় মামলা রয়েছে। আজকের ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। তবে এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাতের ঘটনায় এখনো কোন মামলা দায়ের হয়নি। মামলা দায়ের হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin