বুধবার, ১২ মে ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

পূর্ব বিরোধের জেরে কমলগঞ্জে চা শ্রমিককে কুপিয়ে হত্যা : আটক ৪

পূর্ব বিরোধের জেরে কমলগঞ্জে চা শ্রমিককে কুপিয়ে হত্যা : আটক ৪


শেয়ার বোতাম এখানে
  • 16
    Shares

কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী চাম্পারায় চা বাগানে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে কাজ শেষে বাড়ি ফেরার পথে সুমন গোয়ালা (৩২) নামে এক চা শ্রমিককে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে আপর চাচাতো ভাইয়েরা। পুলিশ রাত ১০ টায় নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাশের শরীরে ১০/১২টি দা ও কুড়ালের চিহ্নের আঘাত রয়েছে। প্রচুররক্তক্ষরনে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত সুমন গোয়ালা চাম্পারায় চা বাগানের বড় লাইনের চা শ্রমিক সাধু গোয়ালার ছেলে। এ ঘটনায় পালিয়ে থাকা দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫), সি ত গোয়ালা (৩২) ও বিশাল গোয়ালা (২২) কে বুধবার সকালে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা বাগান এলাকার ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে এবং কুরমা চা বাগান থেকে সুজন অলমিক (৩২)সহ ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ ঘটনাটি মঙ্গলবার ২৭ এপ্রিল সন্ধ্যা ৬টায় ইসলামপুরের চাম্পারায় চা বাগানের ২৫ নম্বর সেকশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানা যায়, সুমনের চাচা সাথে তার পরিবারে দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছে। এ বিরোধের মধ্যেও সোমবার আম পাড়া নিয়ে চাম্পারায় চা বাগানের সুমন গোয়ালার সাথে তার চাচা মনোহর গোয়ালা ও তার ছেলেদের মধ্যে কথাকাটাকাটি হয়। এ ঘটনায় সুমন গোয়ালা মঙ্গলবার চা বাগান অফিসে গিয়ে বিচারপ্রার্থী হয়। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় চাচাসহ তার দুই ছেলে চাম্পারায় চা বাগানের ২৫ নং সেকশনের রাস্তার পাশের বটগাছের আড়ালে লুকিয়ে থাকে।

সুমন গোয়ালা কাজ শেষে একা বাড়ি ফেরার পথে বটগাছের নিচে আসা মাত্র তার উপর হামলা চালায়। এ সময় মনোহর গোয়ালা এবং তার দুই ছেলে বিশ্বজিত গোয়ালা ও সি ত গোয়ালা দা ও কুড়াল দিয়ে উপর্যুপরি এলোপাতাড়ি কুপিয়ে সুমন গোয়ালা (৩২) কে হত্যা পালিয়ে যায়। পরে স্থানীয়রা দেখে পরিবারকে খবর দিলে কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান ও ওসি তদন্ত সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ জানিয়েছে, সুমনের পিঠ, মুখ, পাসহ সারা শরীরে ১০/১২টি আঘাতের চিহ্ন রয়েছে। প্রচুর রক্তক্ষরণেই ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মঙ্গলবার রাতে নিহত সুমন গোয়ালার ভাই সঞ্জু গোয়ালা বাদী হয়ে তিনজনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামী করে কমলগঞ্জ খানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ রাতেই বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে গোপন সংবাদ পেয়ে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে এসআই মাহমুদুল হাসান, এএসআই আনিছুর রহমান, আফসার হামিদসহ একদল পুলিশ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে বুধবার ভোরে ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫), সি ত গোয়ালা (৩২) ও বিশাল গোয়ালা (২২) আটক করে। পরে সুজন অলমিক (৩২) কে কুরমা চা বাগান থেকে গ্রেফতার করে।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের পারিবারিক বিরোধ ছিল।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ মামলায় পুলিশ গ্রেফতারকৃত ৪ জনকে বুধবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



শেয়ার বোতাম এখানে
  • 16
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin