বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন


পোস্ট ই-সেন্টারের দক্ষ উদ্যোক্তাদের স্বপদে বহাল রাখার দাবি

পোস্ট ই-সেন্টারের দক্ষ উদ্যোক্তাদের স্বপদে বহাল রাখার দাবি


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক : সারাদেশের ডিজিটাল পোস্ট অফিসের দক্ষ উদ্যোক্তাদের স্বপদে বহাল রাখার দাবিতে মানববন্ধন ও ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মঙ্গলবার এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর মহান উদ্যোগে ২০১৪ সাল থেকে পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্পের মাধ্যমে ডাক অধিদপ্তর কর্তৃক নিযুক্ত হয়ে আমরা কাজ শুরু করি। প্রাথমিক পর্যায়ে সারাদেশে ৮৫০০ পোস্ট ই-সেন্টার স্থাপিত হয় এবং প্রত্যেক পোস্ট ই-সেন্টারে যাচাই-বাছাই এবং পরীক্ষার মাধ্যমে ১ জন করে উদ্যোক্তা নিয়োগ করা হয়। আমরা ১০ বছর উদ্যোক্তা হিসাবে গ্রামীণ জনগণকে ডিজিটাল সেবা দিয়ে আসছি। নিযুক্তির শর্তানুযায়ী (উদ্যোক্তার আয়ের ১০% সরকারি কোষাগারে জমা দেওয়া) আমরা গত ৪ বছরে ১০,০০,০০,০০০/- (দশ কোটি টাকা) রাজস্ব হিসাবে জমা দিয়েছি। আমরা পোস্ট-ই সেন্টার থেকে বর্তমানে প্রতিবছর দুটি সেশনে প্রায় ৫০,০০০ (পঞ্চাশ হাজার) প্রশিক্ষণার্থীকে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করি যার সর্বোমোট সংখ্যা আনুমানিক ৩,৫০,০০০ জন।

গত ১৫ ফেব্রুয়ারি ডাক অধিদপ্তরের ১৪.৩১.০০০০.০৩৯.০৬.০৩২.২২.২৮ নং স্বারকের নির্দেশনায় সারা দেশের সব পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তার নিযুক্তি বাতিল করা হয়েছে। এই বাতিল আদেশে পোস্ট ই-সেন্টারের সব সক্রিয় এবং দক্ষ  উদ্যোক্তা এবং তাদের পরিবারের ওপর বিপর্যয় নেমে এনেছে।

উল্লেখ্য যে, গত ১০ বছর উদ্যোক্তা হিসাবে কর্মরত থাকায় উদ্যোক্তাদের চাকরির আবেদন করার বয়সও শেষ হয়ে গেছে।

এমতাবস্থায়  পোস্ট ই সেন্টারে কর্মরত উদ্যোক্তাদের দক্ষতা ও সেবা প্রদানের অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে সক্রিয় উদ্যোক্তাদের স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্টের উদ্যোক্তা হিসাবে স্ব পদে বহাল রাখার দাবি জানান তারা।

পরে তারা প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin