শনিবার, ১৯ Jun ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ নিয়েই জঙ্গিবাদ দমন করছেন——স্পীকার

প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ নিয়েই জঙ্গিবাদ দমন করছেন——স্পীকার


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যালেঞ্জের সঙ্গে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে কাজ করছেন বলে জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শান্তির প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী আজীবন সংগ্রাম করে যাচ্ছেন। তার দূরদর্শী নেতৃত্বে জঙ্গি ও সন্ত্রাসবাদ অনেকটা নির্মূল হয়েছে। শুক্রবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইআইবি) সেমিনার কক্ষে ‘জঙ্গিবাদ প্রতিরোধে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার শান্তির দর্শন’ শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান । সেমিনারের আয়োজন করেছে তথ্য ও গবেষণা উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা হয়েছিল ১৯৭৫ সালের ১৫ আগস্টে। সেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।
স্পিকার বলেন, বিশ্বের কোনো দেশেই জঙ্গি ও সন্ত্রাসের ভয়াল গ্রাস থেকে নিজেদের নিরাপদ মনে করতে পারছে না। আমেরিকায় নাইন ইলেভেনে টুইন টাওয়ার ধ্বংস। ব্রিটেনে পার্লামেন্টে হামলা। প্যারিসের সন্ত্রাসী ঘটনা। ব্রাসেলসসহ বিভিন্ন দেশে সন্ত্রাসী ঘটনা ঘটেছে। কোনো দেশেই সন্ত্রাসী ও জঙ্গি হামলার মুক্ত নয়। বিশ্বের দিকে তাকালে দেখা যায় সন্ত্রাস ও জঙ্গিবাদের ব্যাপক নেটওয়ার্ক। সেটা আরেকটি নতুন উপসর্গ যুক্ত হয়েছে প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে এদের বিস্তার ঘটছে। তা সত্যিই উদ্বেগজনক। সআওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা বিএনপি-জামায়াতের সরাসরি মদতে হয়েছিল। ওই আমলে দেশের জনগণ বাংলা ভাইয়ের মতো জঙ্গি নেতাকে দেখেছে। বিএনপি-জামায়াত পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করছে অভিযোগ করে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, এই অপশক্তি যতদিন রাজনীতিতে থাকবে, ততদিন দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের শঙ্কা থাকবে। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক সাইদুর রহমান খানের সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ প্রমুখ।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin