বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন


প্রবাসীরা আমাদের সোনার মানুষ, তাদের সম্মান দিতে হবে : মোকাব্বির খান এমপি

প্রবাসীরা আমাদের সোনার মানুষ, তাদের সম্মান দিতে হবে : মোকাব্বির খান এমপি


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় উপজেলার দশপাইকা দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে ইউনিয়নের ৯ ওয়ার্ডের ১৫০ পরিবারের মাঝে ১ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

বক্তব্যে মোকাব্বির খান বলেন, বর্তমানে রাষ্ট্র প্রবাসীদের রেমিট্যান্স ও গার্মেন্টস সেক্টরের উপর ভিত্তি করে দাড়িয়ে আছে। তারা দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু এই প্রবাসীরাই তাদের যোগ্য মর্যাদা পাচ্ছেন না। তারা দেশে আসলেই কেবল বৈষম্যে ও অবহেলার শিকার হন। তিনি বলেন, বৈষম্য থেকে ও অধিকার আদায়ের জন্য আমরা লড়াই করে দেশ স্বাধীন করেছি। কিন্তু স্বাধীন দেশেও প্রবাসীরা আজ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত কিছু আসাধু ও দূর্নীতিবাজ আমলাদের কারণে। প্রবাসীরা যদি আজ আমাদের দিক থেকে মুখ ফিরিয়ে নেন। তাহলে দেশ শ্রীলংকা হতে বেশি দিন লাগবে না।

তিনি বলেন, প্রবাসীরা আমাদের সোনার মানুষ। তাই দেশের স্বার্থে সকল ক্ষেত্রে প্রবাসীদেরকে যোগ্য সম্মান দিতে হবে। এমপি আর বলেন, শিক্ষা ও আর্তমানবতার সেবায় ট্রাস্ট যেসব কাজ করে যাচ্ছে এটা নিতান্তই প্রশংসার দাবী রাখে।

ট্রাস্টের বাংলাদেশ কমিটির সভাপতি মাওলানা মখলিছুর রহমানের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের কার্যকরি কমিটির সদস্য মাওলানা আব্দুস শহীদ, ট্রাস্টি জুনাব আলী, সাহিদুর রহমান, কাওছার আহমদ।

এসময় স্থানীয় সাবেক মেম্বার আব্দুল মনাফ, আকবর আলী, মুরব্বী রফিক খান, আব্দুর রশিদ, চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক আলতাফ হোসেন, শফিক আহমদ পিয়ার, সংগঠক মুক্তার খান, শওকত আলীসহ সাংবাদিকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইউনিয়নের শিক্ষার উন্নয়নে ২০১৩ সালে দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে গঠিত হয়। এর পর থেকে ইউনিয়নে শিক্ষা, ক্রীড়া ও আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে এই ট্রাস্ট।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin