সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন


ফাঁসির সেলে বঙ্গবন্ধুর খুনি মাজেদ

ফাঁসির সেলে বঙ্গবন্ধুর খুনি মাজেদ


শেয়ার বোতাম এখানে

বঙ্গবন্ধু হত্যা মামলার খুনি মৃত‌্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসির সেলে রাখা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান।

তিনি জানান, বঙ্গবন্ধুর খুনের মামলায় সাজাপ্রাপ্ত আব্দুল মাজেদকে কারাগারে নিয়ে আসার পরপরই যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করা হয়। পরে তাকে কয়েদীর ড্রেস পরিয়ে সরাসরি ফাঁসির সেলে নেয়া হয়।

এদিকে আব্দুল মাজেদের গ্রেফতার হওয়ার বিষয়ে মঙ্গলবার (৭ এপ্রিল) আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এখন মাজেদের বিরুদ্ধে রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। আনুষ্ঠানিকতা শেষ হলেই রায় কার্যকর করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বরখাস্ত হওয়া ক্যাপ্টেন আব্দুল মাজেদ ২৩ বছর ধরে কলকাতায় আত্মগোপনে ছিলেন। গত ১৬ মার্চ তিনি ঢাকায় আসেন। এরপর সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে মিরপুর সাড়ে ১১ থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর পৌনে ১টায় মাজেদকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin