সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন


ফাতি ইতিহাস গড়তে যাচ্ছেন চ্যাম্পিয়নস লিগেও

ফাতি ইতিহাস গড়তে যাচ্ছেন চ্যাম্পিয়নস লিগেও


শেয়ার বোতাম এখানে

খেলা ডেস্ক:
চ্যাম্পিয়নস লিগে ২০১৯-২০ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে যাচ্ছে বার্সেলোনা। বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মঙ্গলবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে মাঠে নামবে আর্নেস্তো ভালভার্দের দল। আর এই ম্যাচে খেলার সুযোগ হলে বার্সার হয়ে আরও একটি রেকর্ড গড়বেন আনসু ফাতি।

১৬ বছর ৩২২ দিনে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে ক্লাবটির ইউরোপিয়ান আসরে অভিষেক হবে তরুণ এই তারকার।

এর আগে রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগার অভিষেকে ১৬ বছর ২৯৮ দিন বয়সে বার্সেলোনার ইতিহাসের দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছিল ফাতির। আর পরের ম্যাচে ওসাসুনার বিপক্ষে গোল ১৬ বছর ৩০৪ দিন বয়সে কাতালানদের সর্বকনিষ্ঠ গোলদাতা হয়ে গেছেন ফাতি।

লা লিগায় ফাতির থেকে কম বয়সে গোল করেছেন মাত্র দুজন। তবে গত শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে একই ম্যাচে গোল ও অ্যাসিস্ট করে ভেঙে দিয়েছেন বহু রেকর্ডই। ৩ ম্যাচ খেলেই বার্সার হয়ে দুই গোল করে মেসিকে পেছনে ফেলে দিয়েছেন ফাতি। মেসির বার্সার হয়ে দুই গোল করতে ১৩ ম্যাচ লেগেছিল।

চ্যাম্পিয়নস লিগে বার্সা হয়ে সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে অভিষেক রেকর্ডে মালিক বোজান কিরকিচ। ২০০৭ সালে লিওঁর বিপক্ষে ১৭ বছর ২২ দিন বয়সে খেলেছিলেন তিনি। তবে ফাতির সাম্প্রতিক ফর্ম তাকে হয়তো এই ম্যাচে অভিষেক ঘটিয়ে দেবে।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে অবশ্য সর্বকনিষ্ঠ ফুটবলার হওয়া সম্ভব হচ্ছে না ফাতির। কেননা আন্ডারলেখটের হয়ে খেলতে নেমে ১৬ বছর ২ মাস ২৫ দিন বয়সে সে রেকর্ড করেছেন সেলেস্টিন বাবাইয়ারো।

তবে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়ার সুযোগ রয়েছে ফাতির। বর্তমানে টুর্নামেন্টের কনিষ্ঠতম গোলদাতা অলিম্পিয়াকোসের সাবেক ফুটবলার পিটার ওফোরি-কুয়াইয়ে। এই ফরোয়ার্ড ১৯৯৭ সালের নভেম্বরে হয়ে ১৭ বছর ১৯৫ দিন বয়সে রেকর্ডটি গড়েছিলেন সাবেক । ফলে চলমান মৌসুমের ফাইনাল পর্যন্ত এই রেকর্ড গড়ার সুযোগ থাকছে তার।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin