শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:২৪ অপরাহ্ন



ফারহানের নেতৃত্বে হাকালুকিতে কৃষকের ধান কেটে দিল ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ

ফারহানের নেতৃত্বে হাকালুকিতে কৃষকের ধান কেটে দিল ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ


শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেটে চলতি মৌসুমের বোরো ধান কাটা শুরু হয়েছে। তবে ধানের বাম্পার ফলন হলেও করোনাভাইরাস আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে অনেক অসহায় কৃষক তাদের জমির পাকা ধান ঘরে তুলতে পারছেন না।

এ অবস্থায় প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কৃষকের লোকসান কমানোর জন্য তাদের পাশে এসে দাঁড়িয়ে ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২১ এপ্রিল) ফযরের নামাজ শেষে শুরু করে দিনভর ফেঞ্চুগঞ্জ উপজেলার হাকালুকি হাওড়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারহান সাদিকের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের একদল স্বেচ্ছাসেবী তরুণরা কৃষকের ধান কেটে দেন। ধান কাটা শেষে নেতাকর্মীরা বাড়িতে পৌঁছে দেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারহান সাদিক বলেন, মানবিক কারণেই আমরা দরিদ্র কৃষকের ধান কেটে সহায়তা করেছি। যে সকল দরিদ্র কৃষক জমির ধান কাটতে না পারবে তাদের ধান কাটাসহ বাড়িতে পৌঁছানোর কাজে সার্বিক সহযোগিতা করা হবে।

তিনি বলেন, ফেঞ্চুগঞ্জের সবচাইতে বেশী বোরোধান হয় হাকালুকিতে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ছাত্রলীগ কৃষকদের পাশে থাকার জন্য। ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক ও সিলেট-৩ আসনে সাংসদ জননেতা মাহমুদ উস সামাদ চৌধুরী’র পরামর্শক্রমে ফেঞ্চুগঞ্জের কৃষকদের পাশে থাকবে ছাত্রলীগ।

ধান কাটায় অংশ নেন ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা- সাইফুল ইসলাম, ঘিলাছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নাজিমুল ইসলাম নীরব, ঘিলাছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান চৌধুরী বাবেল, সহ-সভাপতি ইমন আহমদ, যুগ্ন- সাধারণ সম্পাদক রোমান আহমদ, ইয়াসিন আরাফাত শুভ।

ফারুক আহমদ, প্রচার সম্পাদক সজিব আহমদ , ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রাহাত আহমদ ও রাজন আহমদ, মাইজগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক মির্জা মামুন, শাহীন প্রমুখ।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin