বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন


ফিনিক্স’র আলোচনায় ড. প্রশান্ত মতী : শিক্ষকদের প্রযুক্তিতে দক্ষতা অর্জনের বিকল্প নেই

ফিনিক্স’র আলোচনায় ড. প্রশান্ত মতী : শিক্ষকদের প্রযুক্তিতে দক্ষতা অর্জনের বিকল্প নেই


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

‘দ্যা ফিনিক্স’ এবং ‘দ্যা ফিনিক্স – ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স এলায়েন্স,বাংলাদেশ ‘ এর যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনায় ভারতের শিক্ষাবিদ ও গবেষক ড. প্রশান্ত মতী বলেছেন, প্রযুক্তি-জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন করতে হবে। তিনি বলেন, পরিবর্তিত এ পরিস্থিতিতে শিক্ষকতার চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষকদের নতুন নতুন প্রযুক্তির ব্যবহার জানতে হবে। শিক্ষার্থীদের মনস্তত্ব বিবেচনা করে তাদেরকেও এগিয়ে আসতে হবে স্বতস্ফুর্তভাবে। ড. প্রশান্ত আরো বলেন, নানামুখী সীমাবদ্ধতার মাঝখানেও শিক্ষকদের নিজেদের এগিয়ে আসতে হবে শিক্ষার্থীদের কল্যানের কথা ভেবে। সেক্ষেত্রে নিজেদের জ্ঞান ও পঠন-পাঠন বৃদ্ধি ছাড়া উপায় নেই।

গতকাল ২৪ জুলাই, শুক্রবার রাতে ভারতের মহারাস্ট্র থেকে তিনি এ আলোচনায় অংশ নেন। এটি আলোচনার পঞ্চম আসর। “পরিবর্তিত সময়ে শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের সুযোগ ” শীর্ষক এ আলোচনায় বাংলাদেশ, ভারত ও নেপাল থেকে শিক্ষকরা অংশ নেন।

আলোচনার শুরুতে অতিথিকে স্বাগত জানান, ফিনিক্সের সহযোগী সম্পাদক নওরীন কলি। আলোচনা শেষে প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। দ্যা ফিনিক্সের এর সম্পাদক প্রণবকান্তি দেব এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। পুরো অনুষ্ঠান সমন্বয় করেন ফিনিক্সের স্বেচ্ছাসেবী শিউলী রায় পূজা, সামিনা আলম, ইফফাত আরা ইসহাক এবং আশরাফুল ইসলাম অনি।

উল্লেখ্য, এটি ছিল ‘দ্যা ফিনিক্স’ এবং ‘দ্যা ফিনিক্স – ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স এলায়েন্স,বাংলাদেশ ‘ এর পঞ্চম আয়োজন। আগামী ৭ আগস্ট পরবর্তী আলোচনা অনুষ্ঠিত হবে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin