রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১২ অপরাহ্ন


ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে ৫ জনের বিরুদ্ধে মামলা

ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে ৫ জনের বিরুদ্ধে মামলা


শেয়ার বোতাম এখানে

বালাগঞ্জ প্রতিনিধি:

গতকাল বালাগঞ্জ থানায় ফেইসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীসহ সরকারের দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন মন্ত্রী-এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগ-ছাত্রলীগ সম্পর্কে ব্যাঙ্গাত্বক ও অশ্লীল ছবি পোস্ট,বিভিন্ন ধরনের কটুক্তি ও মানহানীকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে জামায়াত-শিবিরের ৫ নেতা-কর্মীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল ৪ সেপ্টেম্বর ২০২০ ইং রোজ শুক্রবার বালাগঞ্জ উপজেলার অন্তর্গত ৬নং পূর্ব গৌরীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শায়েস্তা মিয়া বাদী হয়ে জামায়াত-শিবিরের ৫জন নেতা-কর্মী যথাক্রমে, ১নং এম. মুজিবুর রহমান, ২নং মােঃ আব্দুস সহিদ, ৩নং শাহীন আহমদ, ৪নং আবুল কালাম, ৫নং হোসাইন আহমদ জাহিদ এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে সামাজিক যােগাযােগমাধ্যম ফেইসবুকে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং সরকারের দায়িত্ব প্রাপ্ত বিভিন্ন মন্ত্রী, এমপিসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা, বানােয়াট কথাবার্তা লেখালেখি, ব্যাঙ্গাত্বক ও অশ্লীল ছবি, মানহানীকর তথ্য ও আইন শৃঙ্খলার অবনতিসহ দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে উপরোক্ত আসামিরা নিজ নিজ নামীয় ফেইসবুক একাউন্ট হইতে ইলেক্ট্রনিক বিন্যাস/সামাজিক যােগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটাসের মাধ্যমে প্রকাশসহ তাদের দলীয় সহযােগীদের সহায়তায় শেয়ার ও লাইক কমেন্ট করে বিশ্বের কাছে বাংলাদেশ সরকার তথা রাষ্ট্রসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন করার কারণে বাদীর ও বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের অনুভূতিতে আঘাত করেছে “।

তাই বাদী বিগত ২৯ আগস্ট ২০২০ ইং তারিখ সকাল অনুমান ১১ ঘটিকার সময় নিজ বসতঘরে বসিয়া আসামীগণের ব্যবহৃত ইলেক্ট্রনিক বিন্যাস/সামাজিক যােগাযােগ মাধ্যম ফেইসবুকে আসামীগণের নামীয় ফেইসবুক আইডি হতে প্রচারিত আইন বিরােধী স্ট্যাটাস ও উক্ত স্ট্যাটাসে সহযােগী আসামীদের স্ট্যাটাস/পোস্ট, শেয়ার ও লাইক-কমেন্ট নিজ চোখে দেখিয়া ও পড়িয়া উক্ত স্ট্যাটাস/পোস্ট গুলাের স্কীনশট নিয়া এবং আসামীগণের ফেইসবুক আইডির লিংক সমূহ নিজ সংগ্রহে রাখিয়া, উক্ত ঘটনাটি স্বাক্ষীগকে অবহিত করলে তারা উক্ত ঘটনা দেখেন ও শুনেন।

পরবর্তিতে বিষয়টি বাদী তার রাজনৈতিক সিনিয়র নেতৃবৃন্দকে অবগত করেন এবং রাজনৈতিক সিনিয়র নেতৃবৃন্দের সাথে বিস্তারিত আলােচনাসহ স্বাক্ষীগণের সহায়তায় সমূহ আসামীগণের নাম ঠিকানা ও সকল প্রকার তথ্য উপাত্ত সংগ্রহ করে বালাগঞ্জ থানায় এসে ১নং এম. মুজিবুর রহমান, ২নং মােঃ আব্দুস সহিদ, ৩নং শাহীন আহমদ, ৪নং আবুল কালাম, ৫নং হোসাইন আহমদ জাহিদকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২১(২)/২৫(২)/২৯(১)/৩৫ ধারায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলা নং-০১ ,তারিখঃ ০৪/০৯/২০২০ইং।

এ ব্যাপারে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান এর সাথে যােগাযােগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,উক্ত ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং আসামীদের বিরুদ্ধে যথাযথ প্রশাসনিক ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin