শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

ফেরার দিনে দুর্দান্ত মেসি, অসাধারণ বার্সা

ফেরার দিনে দুর্দান্ত মেসি, অসাধারণ বার্সা


শেয়ার বোতাম এখানে

স্পোর্টস ডেস্ক:

ঘড়ির কাটায় ৬৫ সেকেন্ড ছুঁতেই মায়োর্কার জালে বল। বার্সেলোনার আরেকটি গোল উৎসবের সম্ভাবনা উঁকি দিয়েছিল তখনই। শেষ পর্যন্ত হলোও তাই; গোল করলেন ও করালেন লিওনেল মেসি। পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসালো লিগ চ্যাম্পিয়নরা। ফেরার ম্যাচে বড় জয়ে রাঙাল কিকে সেতিয়েনের দল।
লা লিগায় অবনমন অঞ্চলের দলটির মাঠে শনিবার রাতে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। তাদের বাকি তিন গোলদাতা হলেন আর্তুরো ভিদাল, মার্টিন ব্রাথওয়েট ও জর্দি আলবা।

গত ডিসেম্বরে লিগে প্রথম দেখায় মেসির হ্যাটট্রিকে মায়োর্কাকে ৫-২ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

ম্যাচ শুরু হতে না হতে প্রথম আক্রমণেই গোল আদায় করে নেয় বার্সেলোনা। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস পেয়ে বাঁ দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ান আলবা। লাফিয়ে নেওয়া হেডে বল জালে জড়ান চিলির মিডফিল্ডার ভিদাল।

একাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে ছোট ডি-বক্সের মুখে বলে পা লাগাতে পারেননি অঁতোয়ান গ্রিজমান।
২২তম মিনিটে সফরকারীদের রক্ষণে ভীতি ছড়ায় মায়োর্কা। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা সতীর্থ রদ্রিগেসের বাড়ানো বল ধরে ভিতরে ঢুকে ডি-বক্সের মুখ থেকে জোরালো শট নেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। ডান দিকে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

৩৬তম মার্টিন ব্রাথওয়েটের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। পেনাল্টি স্পটের কাছাকাছি মেসির হেড থেকে বল পেয়ে জোরালো শটে ঠিকানায় পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড। জানুয়ারিতে বার্সেলোনায় যোগ দেওয়ার পর দলটির হয়ে লা লিগায় এটা তার প্রথম গোল।

৯৮ দিন পর মাঠে ফেরার দিনে মেসিকে দেখা গেল পুরনো চেহারায়; আগামী ২৪ জুন ৩৩ বছর পূর্ণ করবেন আর্জেন্টাইন তারকা, অথচ তার চেহারায় তারুণ্যের ছাপ। বল পায়ে অবশ্য প্রথমার্ধে খুব একটা ছন্দে দেখা যায়নি। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ভালো একটি সুযোগ তৈরি করেছিলেন ঊরুর হালকা চোট কাটিয়ে ফেরা এই ফরোয়ার্ড, কিন্তু গোলমুখে কেউ বলে পা লাগাতে পারেননি।

৭৯তম মিনিটে দারুণ এক গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন আলবা। মাঝ মাঠের কাছ থেকে মেসির উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে নিচু শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা।
যোগ করা সময়ে জালের দেখা পান মেসি। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাঠে ফেরা লুইস সুয়ারেসের কাছ থেকে ডি-বক্সে বল পান। জায়গা করে নিয়ে দারুণ বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বার্সেলোনা অধিনায়ক।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১২ আসরে অন্তত ২০ গোলের কীর্তি গড়লেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২৮ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৬১। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin