মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৬ অপরাহ্ন


ফেসবুকে শিপ্রার ছবি দেওয়া দুই এসপির বিরুদ্ধে করা রিট খারিজ

ফেসবুকে শিপ্রার ছবি দেওয়া দুই এসপির বিরুদ্ধে করা রিট খারিজ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেয়ায় সাতক্ষীরার পুলিশ সুপার এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছে হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। খবর ইউএনবির

রিটকারী মনোজ কুমার ভৌমিক জানান, আদালত বলেছেন, আমাদের রিট দায়েরের ক্ষেত্রে এখতিয়ার (লোকাস স্ট্যান্ডি) নেই। আমাদের এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলেছে। পরে আমরা আবেদনটি ফেরত চাইলে আদালত নট প্রেস রিজেক্ট (উত্থাপিত হয়নি মর্মে) করেছেন। রিট আবেদনটি অন্য কোনো বেঞ্চে শুনানির জন্য উত্থাপন করব।

এর আগে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক রিটটি দায়ের করেন।

রিটে দুই পুলিশ কর্মকর্তার ফেসবুক পোস্টের ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আদেশ দেয়ার আরজি জানানো হয়। এছাড়া ওই ছবি পোস্ট করা অবৈধ ও বেআইনি ঘোষণা করার দাবি জানানো হয়।

রিটে বিবাদী করা হয়- মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, গত ১৪ আগস্ট সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান শিপ্রার ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট করে তার নির্দোষ হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করেন। এ রকম আরও ছবি আসার ব্যাপারেও ইঙ্গিত দেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলিও অনুরূপ পোস্ট দেন। এটা নিয়ে ইংরেজি দৈনিকে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।
ওই প্রতিবেদন যুক্ত করে রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী মনোজ কুমার ভৌমিক। বুধবার এই রিটের শুনানি শুরু হয়। মনোজ কুমার ভৌমিক নিজেই রিটের পক্ষে শুনানি করেন। শুনানি নিয়ে বৃহস্পতিবার রিট আবেদনটি খারিজ করে দেন আদালত।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin