সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি : সরোয়ার হোসেন

বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি : সরোয়ার হোসেন


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক শুভ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন বলেছেন, বঙ্গবন্ধু সমাজের নির্যাতিত, নিপীড়িত, শোষিত মানুষের প্রিয় নেতা ছিলেন। তিনি সব সময় অধিকার বঞ্চিতের অধিকার আদায়ের নায়ক ছিলেন। তিনি সারা জীবন সংগ্রাম করে বাঙ্গালী জাতিকে পরাধিনতার শিকল থেকে মুক্ত করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুদা দারিদ্র মুক্ত আত্মনির্ভর সোনার বাংলাদেশ গড়া।

কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তিরা ১৯৭৫ সালের সালের ১৫ই আগস্ট সেই মানুষটিকেই স্ব-পরিবারে হত্যা করে। তারা বঙ্গবন্ধুর আজীবন লালিত সেই স্বপ্ন নস্যাৎ করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে সিলেটের গোলাপগঞ্জে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহদতবার্ষিকীতে আমুড়া ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই সবকিছুই তাদের নিয়ন্ত্রণে চলে যাবে। আবারও দেশকে তারা পাকিস্তান বানাবে। কিন্তু মুক্তিকামী মানুষের মনে বঙ্গবন্ধু ছিলেন আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। তার চিন্তা চেতনা সোনার বাংলা গড়ার স্বপ্ন এখন বাস্তবায়নের পথে। তার সুযোগ্য তনয়া বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরে জাতির জনকের সেই স্বপ্নকে পূরণে নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হয়ে শেখ হাসিনা বাংলাদেশকে তার বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া লালিত স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা করে যাচ্ছেন। জাতির জনকের স্বপ্নগুলো বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

আমুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফরহাদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জাবের ও সাংগঠনিক সম্পাদক কাওছার আহমদের যৌথ পরিচালনায় আমুড়া ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল লেইছ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামরান হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদ এমরুল, ব্রাজিল যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান উজ্জ্বল, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল কাদির, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল করিম।


বক্তব্য রাখেন আমুড়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আজিজুল রহমান রুহেল, ছাত্রলীগ নেতা জাকির হোসেন, শাহিন আহমদ, মাজেল আহমদ, শাহ জাহান আহমদ, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের উপজেলা সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম শাহাদাত। অনুষ্টানে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও ১৫ই আগস্টে শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা জালাল আহমদ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin