সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন


বঙ্গবন্ধুর পলাতক খুনি আবদুল মাজেদ গ্রেপ্তার: কারাগারে প্রেরণ

বঙ্গবন্ধুর পলাতক খুনি আবদুল মাজেদ গ্রেপ্তার: কারাগারে প্রেরণ


শেয়ার বোতাম এখানে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে ফাঁসির রায় মাথায় নিয়ে পলাতক আসামিদের অন্যতম ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা তাকে গ্রেফতার করেছি।

আবদুল মাজেদ পালিয়ে আছেন বলে এর আগে বিভিন্ন সময়ে খবর এসেছে সংবাদ মাধ্যমে। তাকে সেখান থেকে পাঠানো হয়েছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তাকে বাংলাদেশেই পেয়েছি। হয়ত করোনার ভয়ে চলে এসেছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান বলেন, মঙ্গলবার ভোর আনুমানিক ৩টায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিস) ইউনিটের একটি বিশেষ দল মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

পরে তাকে নেয়া হয় ঢাকার মুখ্য মহনাগর হাকিম আদালতে। শুনানি শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক ছয় খুনির মধ্যে তিনি অন্যতম।

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই বঙ্গবন্ধুর হত্যাকারী ৬ আসামি দেশ থেকে পালিয়ে যান। তাদের মধ্যে আব্দুল মাজেদও ছিলেন। পলাতক বাকি পাঁচ খুনিরা হলো আব্দুর রশিদ, শরিফুল হক ডালিম, এম রাশেদ চৌধুরী, এসএইচএমবি নূর চৌধুরী ও রিসালদার মোসলেম উদ্দিন।

এদের মধ্যে কানাডায় নূর চৌধুরী, যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রাশেদ চৌধুরী। মোসলেম উদ্দিন জার্মানিতে ও শরিফুল হক ডালিম স্পেনে আছে। তবে খন্দকার আবদুর রশিদ ও আবদুল মাজেদ কোন দেশে অবস্থান করছেন তার সঠিক তথ্য পুলিশের কাছে ছিলনা।

তবে সরকারের ধারণা ছিলো উত্তর আমেরিকার কোনো দেশে পলাতক ছিলেন তিনি। অনেকবার কূটনৈতিক তৎপরতার পরও, বিভিন্ন দেশে পলাতক খূনীদের ফেরিয়ে আনা সম্ভব হয়নি। মাজেদ সরাসরি বঙ্গবন্ধু হত্যায় অংশ নেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin