শুক্রবার, ২৭ মে ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন


বড়লেখার নিজ বাহাদুর পুর গ্রামের অসহায় পরিবারের পাশে প্রবাসীরা

বড়লেখার নিজ বাহাদুর পুর গ্রামের অসহায় পরিবারের পাশে প্রবাসীরা


শেয়ার বোতাম এখানে

মো.ছালাহ উদ্দিন (স্পেন):

করোনা মহামারীতে থমকে গেছে পৃথিবী, স্থবির হয়ে পড়েছে বিশ্ব অর্থনীতি, মানুষের কর্মচাকা থেমে গেছে। এরকম চলতে থাকলে খাদ্যের জন্য হাহাকার করবে মানুষ। বাংলাদেশের অবস্থাও দিনদিন খারাপ হচ্ছে বিশ্বের সাথে পাল্লা দিয়ে। করোনার এই করুণ থাবায় সবচেয়ে বেশি ক্ষতি গ্রস্ত হয়েছে নিম্ন আয় ও দিনমজুর পরিবারগুলো।

করোনা ভাইরাস পরিস্থিতি ও রমজান মাসকে সামনে রেখে দেশের মৌলভী বাজার জেলাধীন বড়লেখা উপজেলার ৩ নং নিজ বাহাদুর পুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ নিজ বাহাদুর পুর গ্রামের প্রায় ১৫০ পরিবারের পাশে দাঁড়িয়েছে প্রবাসীদের সংগঠন ” উত্তর নিজ বাহাদুর পুর প্রবাসী কল্যাণ ট্রাস্ট”।

উত্তর নিজ বাহাদুর পুর প্রবাসীদের অর্থায়নে (১৬ই এপ্রিল) বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নিজ বাাহাদুর পুর গ্রামের ১৫০টি নিম্ন আয়ের পরিবারের মাঝে ঘরে ঘরে গিয়ে নিজ বাহাদুর পুর ক্রিকেট ক্লাবের সকল সদস্য ও কিছু গ্রামের স্বেচ্ছাসেবী যুবকদের সাথে নিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর প্যাকেট পৌঁছে দেয়া হয়। ২৫ কেজি ওজনের প্রতিটি প্যাকেটে ছিল চাউল, ডাল, পেঁয়াজ, সয়াবিন তৈল, ছোলা বুট ইত্যাদি।

এর আগে ঐদিন বিকেলে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করবার সময় গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দোয়ার আয়োজন করে বিশ্বের সকল মানুষের জন্য দোয়া করা হয়।

সংগঠনের পক্ষ থেকে এ প্রতিবেদককে জানানো হয়, দেশের এই দুর্যোগকালীন সময়ে সমাজের প্রতি কর্তব্য ও দায়বদ্ধতা থেকেই তারা মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা আশা করেন দেশের প্রতিটি গ্রামে প্রবাসী ও দেশের বিত্তবানরা এগিয়ে আসলে অন্যান্য দেশের মতো বাংলাদেশও করোনা মোকাবেলায় সফলতা পাবে।

ট্রাস্টের পক্ষ থেকে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা উত্তর নিজ বাহাদুর পুর গ্রামের সকল প্রবাসীদের এই কল্যাণ ট্রাস্টের সাথে সম্পৃক্ত হয়ে ঐক্যবদ্ধভাবে গ্রামের অসহায় গরিব মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, উত্তর নিজ বাহাদুর পুর গ্রামের প্রবাসী কল্যাণ ট্রাস্টে ত্রান সামগ্রী অনুধানের জন্য যারা আর্থিকভাবে সহযোগীতা করেছেন তারা হলেন,কবির আহমদ (লন্ডন), হাফিজুর রহমান (লন্ডন), হারুন উদ্দিন (যুক্তরাষ্ট), সুমেল উদ্দিন (যুক্তরাজ্য),রুমেল আহমদ (যুক্তরাজ্য), অলিউর রহমান (যুক্তরাজ্য), জাকির হোসেন (ফ্রান্স), সেবুল আহমদ (ফ্রান্স), মোস্তফা কামাল (ফ্রান্স) ,আব্দুল হাকিম (স্পেন), জাহেদ উদ্দিন (লন্ডন) ,আলাল উদ্দিন (স্পেন)।

আব্দুল হাসিম (ইতালি), আনোয়ার হোসেন (সৌদি আরব),শরফ উদ্দিন (সৌদি আরব), আমিনুল ইসলাম মাস্টার (আমেরিকা), সোহেল আহমদ (যুক্তরাষ্ট), সাহেদুল ইসলাম (কানাডা), তাজুল ইসলাম (লন্ডন), হাছন আহমদ (লন্ডন), বাবুল আহমদ (লন্ডন), আসিক উদ্দিন (স্পেন), তুহিন আহমদ (ইতালি), আলম আহমদ (আমেরিকা), হোসেন আহমদ (লন্ডন), জগলু আহমদ (লন্ডন), নাছিমা বেগম (লন্ডন) প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin