বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন


ইমিগ্রেশন ঢাকায়,লন্ডনের যাত্রীদের লাগেজ সিলেট যাবে না

ইমিগ্রেশন ঢাকায়,লন্ডনের যাত্রীদের লাগেজ সিলেট যাবে না


শেয়ার বোতাম এখানে

লন্ডন থেকে ক্যারল:

বাংলাদেশ বিমানে লন্ডন ফেরত যাত্রীদের যাদের চূড়ান্ত গন্তব্য সিলেট, তাদেরও ঢাকা থেকেই লাগেজ সংগ্রহ করতে হচ্ছে। ঢাকায় ইমিগ্রেশন সম্পন্ন হওয়ার পর তাদের ডমেস্টিক ফ্লাইটে সিলেটে পাঠানো হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমন সিদ্ধান্তে বিড়ম্বনায় পড়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিকরা। তাদের লাগেজ টেনে ডমেস্টিক টার্মিনালে যেতে হচ্ছে যা করোনার ঝুঁকি বাড়াচ্ছে। যদিও করোনা নিয়ন্ত্রণের জন্যই উচ্চ পর্যায়ের নির্দেশনায় বিমান এমন নির্দেশনা জারি করেছে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

তার দাবি কিছু ইস্যু থাকে, বিশেষ করে করোনা পজেটিভ বা উপসর্গ রয়েছে এমন যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বা আইসোলেশনে পাঠাতে হয়। এটা নিশ্চিত করতেই উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে লন্ডন ফেরতদের সিলেট না পাঠিয়ে ঢাকায় ইমিগ্রেশন হচ্ছে। সঙ্গত কারণেই তাদের লাগেজও সিলেটে যাচ্ছে না, বরং ঢাকা থেকেই কালেক্ট করতে হচ্ছে।

একইভাবে চট্টগ্রামেও মধ্যপ্রাচ্য থেকে পরিচালিত বাংলাদেশ বিমানের কোনো ফ্লাইট যাচ্ছে না। চট্টগ্রামগামী যাত্রীদেরও ঢাকায় ইমিগ্রেশন করতে হচ্ছে, লাগেজ নিয়েই তাদের ডমেস্টিক ফ্লাইট ধরতে হচ্ছে।

ওই কর্মকর্তা বলেন, এটা বিমানের সিদ্ধান্ত নয়, বরং বিমান উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত বাস্তবায়ন করছে মাত্র। এদিকে ঢাকায় ইমিগ্রেশন এবং ঢাকা থেকেই লাগেজ সংগ্রহের সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া হয়েছে লন্ডনে। হাইকমিশনের দ্বারস্থ হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ও ট্রাভেল এজেন্সির সাথে জড়িতরা । তারা এ সিদ্ধান্তের পরিবর্তন চেয়েছেন।

দাবি জানিয়েছেন প্রয়োজনে সিলেটে আইসোলেশন সেন্টার করার, তবুও তাদের ইমিগ্রেশন যেন সিলেটে হয় এবং লাগেজ যেন সিলেটই যায়।

করোনা ঠেকাতে ঢাকার নেয়া বিভিন্ন সিদ্ধান্তে বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া পাওয়ার বিষয়টি স্বীকার করে বাংলাদেশ হাইকমিশনের তরফে জানানো হয় তারা এ বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

আরও জানা যায়,  কভিড ১৯ এর কারনে গত কয়েক মাস যাবত বন্ধ রয়েছে বিমানের লন্ডন টু সিলেট সরাসরি ফ্লাইট। সাম্প্রতিক সময়ে লন্ডন থেকে ঢাকা হয়ে সিলেট গেলেও রবিবার থেকে তাও বন্ধ হচ্ছে।

এদিকে বাংলাদেশ এয়ার লাইন্স (সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ) এমন সিদ্ধান্তের  প্রতিবাদ জানিয়েছে প্রবাসীদের সংগঠন  জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আমিনুল হক জিল্লু ও কোষাধ্যক্ষ এনামুল হক চৌধুরী। রোববার (২৬ জুলাই ২০২০) এক বিবৃতিতে এর প্রতিবাদ ও তিব্র নিন্দা জানান।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin