শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন


বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর: গোলাপগঞ্জে বেনজীর আলম

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর: গোলাপগঞ্জে বেনজীর আলম


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিএই) কৃষিবিদ মোঃ বেনজীর আলম বলেছেন, দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে বিভিন্ন কৃষি প্রযুক্তি সম্প্রসারণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। প্রতিবছরই বন্যা, খরা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ সরকারী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কৃষক ও কৃষির উন্নয়নে তারা কাজ করে যাচ্ছে। এবার বিসিএস(কৃষি) ক্যাডার এর কর্মকর্তাদের সম্পূর্ন ব্যাক্তিগত উদ্যেগে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়িছে উক্ত অধিদপ্তর।

তিনি বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার লক্ষিপাশা ইউনিয়নের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোলাপগঞ্জের আয়োজনে খাদ্যসামগ্রী ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিছুজ্জামানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএই পরিচালক কৃষিবিদ মোঃ শামছুল হক, ডিএই পরিচালক (সরেজমিন উইং) কৃষিবিদ হাবিবুর রহমান চৌধুরী, ডিএই সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ মোশাররফ হোসেন খান, এটিআই অধ্যক্ষ কৃষিবিদ ভূঞা এটিএম ওবায়েদ উল্লাহ, ডিএই সিলেটের উপ-পরিবার কৃষিবিদ কাজী মোহাম্মদ মজিবুর রহমান, খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম, সাইট্রাস প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ মোঃ ফারুক হোসেন, কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ মোঃ মোকলেছুর রহমান, লক্ষিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন জেবুল, সিনিয়র সাংবাদিক ইউনুছ আহমদ চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার গৌতম পাল, উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা মসরুর রহমান, সাংবাদিক হারিছ আলী, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ উদ্দিন, সাংবাদিক ফারহান মাসুদ আফসর প্রমুখ।

অনুষ্ঠানে বিসিএস(কৃষি) ক্যাডার এর কর্মকর্তাদের অর্থায়নে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মধ্যে ঈদসামগ্রী ও সবজি বীজ বিতরণ করা হয়। একই দিন সুনামগঞ্জ ও সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় মোট ২হাজার বানভাসি মানুষের মধ্যে ঈদসাগ্রী ও সবজি বীজ বিতরণ করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin