শনিবার, ১৯ Jun ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

বর্ষবিদায়ের দিনে বৈশাখী আমেজে সিলেটের ই-কমার্স মেলা

বর্ষবিদায়ের দিনে বৈশাখী আমেজে সিলেটের ই-কমার্স মেলা


শেয়ার বোতাম এখানে

 

একদিন আগেই সিলেটে বৈশাখী মেলার আমেজ ছড়ালো ই-কামর্সের ডাক। শনিবার দিনব্যাপী মেলার শুরু থেকে শেষ পর্যন্ত নানা বয়সী ও শ্রেণী পেশার মানুষের ভিড়ে সরগরম ছিলো নগরীর রেকাবিবাজারস্থ সিলেট জিমনেসিয়াম।

সন্ধ্যা পর্যন্ত মেলা প্রাঙ্গনের ২টি প্যাভিলিয়ন ও ৩টি মিনি প্যাভিলিয়নসহ ৩১ স্টলে দর্শনার্থীদের সমাগমে মুখরিত ছিলো। উদ্যোক্তা আর বিনিয়োগকারীদের সতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণবন্ত ছিলো মেলা উপলক্ষে আয়োজিত সেমিনারও। অনলাইন বা ই-শপে পণ্য সেবা প্রদর্শনের পাশাপাশি চতুর্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপটে এই সময়ের গ্লোবল ভিলেজের ব্যবসায়ের ডিজিটাল রুাপন্তরে আমাদের প্রস্তুতির বিষয়ে নানা দিক নির্দেশনা উঠে আসে সেমিনারে অংশগ্রহণকারী বক্তাদের কণ্ঠে।

সকাল সাড়ে ১১টায় নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা, দুপুর আড়াইটায় গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স এবং বিকেল ৪টায় অনুষ্ঠিত হয় ফেইস বুকে বিজনে শীর্ষক সেমিনার।

নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা শীর্ষক সেমিনারে প্রধান আলোচক ছিলেন জাতীয় মহিলা সংস্থার পরিচালক এ কে এম রফিকুল ইসলাম। ই-কমার্স সেবায় তথ্যআপার নানা দিক উপস্থাপন করার পাশাপাশি আলোচনায় নারী উদ্যোক্তাদের জন্য ই-কমার্স খাতের সম্ভাবনার বিষয়টি তুলে ধরা হয়। এতে আলোচনা করেন ই-ক্যাব সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ তমাল,সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন (শিক্ষা ও আইসিটি) ই-ক্যাব উপদেষ্টা অধ্যাপক মমতাজ বেগম এবং বাংলাদেশ ডাক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মহা পরিচালক সুশান্ত কুমার মণ্ডল ।

এটুআই, আয়োজেনে দুপুর আড়াইটায় গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স সেমিনারে বক্তব্য রাখেন বাংলাদেশ ডাক বিভাগের ডি জি এম, মো: শাহ আলম ভূঁইয়া ও সদস্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল ।

ফেসবুক বিজনেস ও আইটি বিজনেস শীর্ষক দিনের শেষ সেমিনারে প্রধান আলোচক ছিলেন গিকি সোশ্যাল এর ডিজিটাল মার্কেটিং স্পেসিয়ালিস্ট পিয়াস ইসলাম।

এর আগে সকালে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল ও ই-ক্যাব সভাপতি শমী কায়সার। ই-ক্যাব সাধারণ সম্পাদক মো: আবদুল ওয়াহেদ তমাললের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চালডাল.কম প্রধান নির্বাহী ওয়াসিম ।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান রফেল ড্র বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় সিলেটের দিনব্যাপী বিভাগী পর্যায়ের ই-কমার্স মেলা।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin