মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন


বহুল প্রতীক্ষিত ঢাকা-টরন্টো-ঢাকা বাণিজ্যিক ফ্লাইট শুরু

বহুল প্রতীক্ষিত ঢাকা-টরন্টো-ঢাকা বাণিজ্যিক ফ্লাইট শুরু


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামীকাল বুধবার (২৭ জুলাই) ভোর সাড়ে ৩টায় ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরু করছে। বিজি৩০৫ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে প্রতি বুধবার বিজি ৩০৫ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে।

যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ০১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে। সপ্তাহে প্রতি রবিবার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর ৩টায় যাত্রা করে রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল সাড়ে ৮ টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

অন্যদিকে, প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বিজি৩০৬ টরন্টো থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘন্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সপ্তাহে প্রতি রবিবার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়।

বাংলাদেশের একমাত্র IATA সদস্যভুক্ত এয়ারলাইন্স বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে।

যাত্রীগণ দেশে বিদেশে অবস্থিত বিমানের যে কোন সেলস্ সেন্টার, বিমান অনুমোদিত যে কোন ট্রাভেল এজেন্সি, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে এ রুটের টিকেট ক্রয় এবং আনুষঙ্গিক সেবাসমূহ গ্রহণ করতে পারবেন বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin