রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন


বাংলাদেশের পাকিস্তানি সমর্থককে আটক করলো ভক্তরা

বাংলাদেশের পাকিস্তানি সমর্থককে আটক করলো ভক্তরা


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

স্টেডিয়ামে বাংলাদেশিরা পাকিস্তানকে সমর্থন করার বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় চলছে। এরইপ্রেক্ষিতে সোমবার মিরপুরের শের বি বাংলা স্টেডিয়ামে আজ পাকিস্তান-বাংলাদেশের তৃতীয় টি টোয়েন্টি শুরু হয়েছে।

এরইমধ্যে ভক্তরা দলবেঁধে স্টেডিয়ামে জার্সি ও পতাকা পরে যাচ্ছিল।মহান মুক্তিযুদ্ধে গণহত্যা চালানো পাকিস্তানিদের সমর্থনে এমন উল্লাস মেনে নিতে পারেনি দেশের সিংহভাগ মানুষ। আজ খেলা শুরুর আগে মিরপুর স্টেডিয়াম গেটের সামনে কিছু তরুণকে দেখা যায় ব্যানার হাতে দাঁড়িয়ে থাকতে। তারা পাকিস্তানি পতাকা নিয়ে স্টেডিয়ামে আসা বাংলাদেশি নাগরিকদের প্রতিরোধের ঘোষণা দেয়।

তারা গ্যালারিতে পাকিস্তানি পতাকা ও জার্সি পরিহিত বাংলাদেশি সমর্থক দেখলে প্রতিবাদ জানাবেন বলেন জানান।এরপরেই একল সমর্থইককে হই করতে দেখা যায়। এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। ওই ভিড়ের মধ্যে একজনের হাতে পতাকা কেড়ে নেওয়া হয়। সেটি কোনদেশের পতাকা। এরপরেই আরেকজনকে দেখা যায় জার্সি আড়াল করে যাচ্ছেন। পরে সেটি খুলে দেখা যায় পাকিস্তানের জার্সি। বাঙালি হয়ে পাকিস্তানের সমর্থন বিষয়ে প্রশ্ন করেন ওই ভক্তকে। এরপর তার জার্সি কেড়ে নেওয়া হয়। তাকে আটক করা হলেও জার্সিটা নিয়েই ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশি সমর্থকেরা এসময় জয় বাংলা স্লোগান দিয়ে এলাকা কাঁপিয়ে তোলে। এর আগে ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’ ব্যানারে অবস্থান নেয় একদল বাংলাদেশি সমর্থক। ওই সংগঠনের আহ্বায়ক হামজা রহমান অন্তর বলেন, ‘৩০ লাখ শহীদ ও ২ লক্ষাধিক মা-বোনের আর্তনাদের বিনিময়ে পাওয়া স্বাধীনতা। সেই স্বাধীনতার শত্রু যারা আজও রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চায়নি, ক্ষতিপূরণ দেয়নি।

যারা আজেও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, তাদের হয়ে এদেশীয় দালাল গোষ্ঠীকে ৭১ এর মতোই প্রতিহত করতে প্রতিজ্ঞাবদ্ধ আমরা।’এদিকে বাংলাদেশিদের নিজ দেশের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাকিস্তানিদের সমর্থন করায় নৈতিক মূল্যবোধ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

গতকাল সচিবালয়ে বাংলাদেশি নাগরিকদের পাকিস্তানের প্রতি সমর্থনকে দুর্ভাগ্যজনক জানিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘একটা দলকে যে কেউ সাপোর্ট করতে পারে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে খেলার দিন অন্য দলকে সাপোর্ট করা শোভনীয় মনে হবে না। আপনারা বিষয়টি সরকারের দৃষ্টিগোচর করেছেন। আমরা আবশ্যই পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো এবং আইনগত ব্যবস্থা অবশ্যই নেবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin