শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

বাংলাদেশের বন্যা দুর্গতদের জন্য অনুদান পেয়েছে ব্রিটিশ দাতব্য সংস্থা

বাংলাদেশের বন্যা দুর্গতদের জন্য অনুদান পেয়েছে ব্রিটিশ দাতব্য সংস্থা


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:
বাংলাদেশের বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য ২০ হাজার ইউরো অনুদান পেয়েছে ব্রিটিশ দাতব্য সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ইউকে। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ প্রায় ১৮ লাখ ৫০ হাজার টাকা। বন্যায় ক্ষতিগ্রস্থ বাংলাদেশের হাজার হাজার মানুষের মধ্যে মানবিক সহায়তা হিসেবে এই অর্থ ব্যয় করা হবে।

বাংলাদেশে এ বছর বন্যার কবলে পড়ে প্রায় ৭৫ লাখ মানুষ। এতে প্রায় ১১৪ জনের প্রাণহানি ঘটে। প্রায় ছয় লাখ বাড়ি ক্ষতিগ্রস্থ বা ধ্বংস হয়, ছয় হাজার ৬৪০ কিলোমিটার সড়ক ও অন্যান্য অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়। নষ্ট হয় হাজার হাজার হেক্টর জমির ফসল।


প্লান ইন্টারন্যাশনাল ইউকে’র প্রধান নির্বাহী রোজ ক্যাল্ডওয়েল বলেন, বাংলাদেশে দুর্যোগ মোকাবিলায় এই অর্থ বরাদ্দ পাওয়ায় আমরা কৃতজ্ঞ। তিনি বলেন, এই অর্থ বন্যায় আক্রান্ত হাজার হাজার পরিবারে বিশাল পরিবর্তন আনবে আর জরুরি প্রয়োজনীয় স্বাস্থ্য সংক্রান্ত পণ্য, পানির পাত্র ও মশারি সরবরাহের মাধ্যমে তাদের আবারও নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

প্লান ইন্টারন্যাশনাল ইউকে’র কাছে অনুদান হিসেবে এসেছে ইংল্যান্ডের ডারহাম এলাকা থেকে। বাস্তুচ্যুত মানুষদের জন্য কম্বল, মশারি, ব্যক্তিগত স্বাস্থ্যসংক্রান্ত পণ্য সরবরাহ করতে এসব অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশের বন্যা কবলিত কুড়িগ্রাম জেলায় এই অর্থ ব্যয় করা হবে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin