সোমবার, ২৬ Jul ২০২১, ০৭:৫২ অপরাহ্ন


বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষকও না থাকে

বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষকও না থাকে


শেয়ার বোতাম এখানে

ধর্ষকের শস্তি হবে মৃত্যুদন্ড। বাংলাদেশের মাটিতে যেন একজন ধর্ষকও না থাকে। এই দাবীতে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি গ্রাসরুটস ২৭ জুন জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করে।
এতে প্রধান অথিতি ছিলেন ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরীর সভাপতি আবুল হোসাইন (উপদেষ্টা, গ্রাসরুটস), অনুষ্টানটি পরিচালনা করেন তাসলিমা পারভিন কল্পনা (আহ্বায়ক গ্রসরুটস, ঢাকা)।

সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ যুব মৈত্রীর সহ-সভাপতি মো. তৌহিদুর রহমান। অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, লাইজু আক্তার (গ্রাসরুটস প্রেসিডেন্ট, ময়মনসিংহ ও কেন্দ্রীয় বিকল্প সদস্য), দর্পন থেকে আফসানা আফরোজ জুই, তামান্না ইসলাম, (আহ্বায়ক, গ্রাসরুটস, ঢাকা), রিমি সর্দার, তৃণমূল বার্তার সম্পাদক আব্দুর রহমান, শাহনাজ বেগম (কেন্দ্রীয় সহ-সভাপতি, গ্রাসরুটস), টিভি ও বেতার শিল্পি শাহানা বেগম।

মানববন্ধনে বক্তারা বলেন, উদ্যোক্তারা আজ রাজপথে নেমেছেন নিজেদের নিরাপত্তা নিশ্চিত ও ধর্ষকদের শাস্তির বাস্তবায়নের দাবীতে। আমাদের দেশ থেকে দর্ষণের ভয়াবহতা হ্রাস পাবে যদি আইন বাস্তবায়ন ও এর শাস্তি কার্যকর হয়। উন্নত দেশগুলোতে ধর্ষণের শাস্তি দেয়া হয় মৃত্যুদন্ড। এজন্য সেখানে অপরাধ হ্রাস পেয়েছে।

কিন্তু আমাদের দেশে অপরাধীরা আইনের ফাঁক ফোঁকর দিয়ে জামিন পেয়ে যায়। আদালতে উকিল সাহেবেরা ভিকটিমকে প্রশ্ন করে তাদেরকে হেয় করা হয়। তাই তারা আইনের দারস্ত হতে চায় না। রজন্য এই অপরাধ দিনকে দিন বেড়েই চলেছে। রক্ষা পাচ্ছে না ২ বছরের শিশুও। নিরাপত্তা না থাকলে নারীর স্বাধীনভাবে কাজ করতে পারবে না। এ বিষয়ে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিজ্ঞপ্তি


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin