বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন


বানিয়াচংয়ে ফুটবল টুর্নামেন্টে মারামারি: খেলোয়াড়সহ আহত ১৫

বানিয়াচংয়ে ফুটবল টুর্নামেন্টে মারামারি: খেলোয়াড়সহ আহত ১৫


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার আতুকুরা গ্রামে শফিকুল ইসলাম উজ্জল ফুটবল টুর্ণামেন্টের খেলা চলাকালীন অবস্থায় কমিটির লোকজনের অতর্কিত হামলায় খেলোয়াড়সহ আহত ১৫ আহতের ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেছেন একাডেমীর কার্য নির্বাহী সদস্য । খেলোয়াড় আশরাফুজ্জামান রকি (২০) কে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফাট করা হয়েছে।
আহত খেলোয়াড় ও হাসপাতাল সূ্ত্রে জানা যায় শনিবার (৩০ জানুয়ারী ) বিকেলে উপজেলা সুবিদপুর ইউপির আতুকুরা গ্রামে ‘শফিকুল ইসলাম উজ্জল ফুটবল টুর্ণামেন্ট ২০২০‘ এর সেমি-ফাইনাল খেলায় অংশ নেওয়া বানিয়াচং আদর্শ ফুটবল একাডেমী বনাম কলিমনগর ফুটবল একাদশ, খেলায় দু-পক্ষের হাড্ডা-হাড্ডি অবস্থান থাকলেও শেষ পর্যায়ে এসে বানিয়াচং আদর্শ ফুটবল একাডেমীর জালে বির্তকিত গোল করে কলিমনগর ফুটবল একাদশের দলের খেলোয়াড়রা ।
এসময় বানিয়াচং ফুটবল একাডেমীর গোলকিপার সিলেট জেলা টিমের খেলোয়ার শামছুল ইসলাম’ অফসাইডে এসে গোল করেছে বলে খেলার সহকারী রেফারী কাজল আকঞ্জীর নিকট অভিযোগ করলে কাজল আখঞ্জী গোল কিপার শামছুল ইসলামের সাথে বাক-বিতন্ডায় জরিয়ে পড়েন, কাজল আখঞ্জী ( আহবায়ক টুর্ণামেন্টে কমিটি ) নির্দেশে কমিটির সেক্রেটারি মহিবুল ইসলাম উজ্জল, বিন্দু, সদস্য সহ কমিটির লোকজন দেশীয় অস্ত্র নিয়ে বানিয়াচং আদর্শ একাডেমীর খেলোয়াড় ও বানিয়াচং থেকে খেলা দেখতে আসা লোকদের উপর অতর্কিত হামলা চালায়, হামলায় আহত খেলোয়াড় আশরাফুজ্জামান রকি, এনামুল মিয়া,মাজহারুল ইসলাম অপু, সৈয়দ মিজান উদ্দিন পলাশ, জাবেদ মিয়া, সাহেদ আলী মাষ্টার, রনি , উমেদ , নয়ন , নাইমসহ আহত অন্যান্যদের উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়, এসময় ২নং সাবেক ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান ধন মিয়ার ছোট ভাই মবু মিয়ার পুত্র আহত আশরাফুজ্জামান রকিকে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে রেফার্ট করা হয়।
এ ব্যপারে আদর্শ একাডেমী বানিয়াচংয়ে কার্য নির্বাহী সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খান জানান, প্রতিপক্ষ দলের খেলোযাড় অফ সাইডে গোল করায়, গোল কিপার বিষয়টি খেলা পরিচালনার সহকারী ও টুর্নামেন্ট পরিচালা কমিটির সভাপতি কাজল আখঞ্জী কমিটির লোকদেরকে হামলা করার হুকুম করেন । উনারা আমাদের উপর চরম অন্যায় অবিচার করেছেন, হামলায় আহত রকির অবস্থা খুবই আশঙ্কাজনক তাই রুগীর অবস্থা বুঝে গ্রামবাসীদের নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন।
অন্যদিকে ঘটনাস্থলে উপস্থিত টুর্নামেন্ট উদ্ধোধন অনুষ্ঠানের বিশেষ অতিথি সুবিদপুর উইপির সাবেক চেয়ারম্যান ও জেলা বাস মালিক শ্রমিক ইউনিয়নের সাধারণ-সম্পাদক সজীব আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার সময় দর্শক সারিতে থাকায় অফসাইডে গোলের বিষয়টি পরিষ্কার দেখিনি, তবে বানিয়াচং ফুটবল একাডেমীর জালে বল প্রবেশে পরই মাঠে উত্তেজনা দেখে মীমাংসার জন্য এগিয়ে যাওয়ার পূর্বেই একতরফা মারামারির ঘটনা ঘটে যায়।
এ বিষয়ে সুবিদপুর ইউপি চেয়ারেম্যান জয় কুমার দাসের সাথে যোগাযোগ করলে তিনি জানান , ফুটবল টুর্নামেন্টের বিষয়ে অবগত রয়েছি তবে ঘটনার সময় উপস্থিত ছিলাম না । খেলোযাড়দের উপর হামলা ও আহতের খবর পেয়ে তাথক্ষনিক হাসপাতালে ছুটে গেছি, আহতদের প্রাথমিক চিকিতসা সম্পন্ন হলেও রকিকে গুরুতর অবস্থায় সিলেট রেফার্ট করা হয়েছে। উক্ত বিষয়ে শালিস বৈঠকে নিষ্পত্তির লক্ষে আমি সহ এলাকার বেশ কিছু মুরুব্বী নিয়ে চেষ্টা করছি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin