শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৫১ অপরাহ্ন



বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

বাবা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন


শুভ প্রতিদিন ডেস্ক:

বরিশালে বাবা হত্যার দায়ে ছেলে রেজাউল মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বরিশালের জেলা ও দায়রা জজ রফিকুল ইসলামের বিচারাধীন আদালত আসামির উপস্থিতিতে এ দণ্ড দেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী হেদায়াতুন্নবী জাকির। দণ্ডপ্রাপ্ত রেজাউল বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর কালিবাড়ি এলাকার নিহত সত্তার মোল্লার ছেলে। তার বিরুদ্ধে ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করেন নিহত সত্তার মোল্লার দ্বিতীয় স্ত্রী রুমা বেগম।

মামলার অভিযোগে তিনি বলেন, তার স্বামীর আগের স্ত্রীর সংসারে তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। নিহত সত্তার তাকে (মামলার বাদী) বিয়ে করার পরে তাদের সংসারে আরও একটি ছেলে সন্তান হয়। ঘটনার সময় সেই ছেলের বয়স ছিল সাত মাস।

কিন্তু সত্তার মোল্লার দ্বিতীয় বিয়ে প্রথম স্ত্রীর সন্তান রেজাউল মেনে নিতে পারেনি। সে প্রায়ই তার বাবা ও সৎ মাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। তার বাবা মুখ বুঝে সহ্য করতেন। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর রাত ১০টার পরে রেজাউল গিয়ে তার বাবা সত্তারকে ডাকতে থাকেন। সত্তার দরজা খুলে সামনে এলেই দা দিয়ে এলোপাথাড়ি কোপাতে থাকেন। রুমা ধরার চেষ্টা করলে তাকেও হত্যার জন্য উদ্ধৃত হন। তিনি বাইরে গিয়ে চিৎকার করলে লোকজন ছুটে এলে রেজাউল পালিয়ে যান।

পরে স্থানীয়রা সত্তারকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলা দায়ের করা হলে পুলিশ তদন্তে সত্যতা পায়। আগৈলঝাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি রেজাউলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেন। মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর এ কে এম জাহাঙ্গীর ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট হুমায়ুন কবির মাসউদ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin