শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন



বাসায় থেকেই করোনা যুদ্ধে জয়ী হলেন: যুবলীগ নেতা ডা. হেলাল দম্পতি

বাসায় থেকেই করোনা যুদ্ধে জয়ী হলেন: যুবলীগ নেতা ডা. হেলাল দম্পতি


শুভ প্রতিদিন ডেস্ক:
স্বাস্থ্যবিধি ঠিকভাবে মেনে চিকিৎকের পরামর্শ মত নিয়মিত ঔষধ সেবন , বেশী বেশী প্রোটিনযুক্ত ও ভিটামিন সি সমৃদ্ধ খাবার, গরম পানি সেবন সহ সম্ববহলে হাল্কা ব্যায়াম করলে করোনায় আক্রান্ত হওয়ার পরও খুব সহজেই দ্রুত সম্পূর্ণ সুস্থ হওয়া যায়।

পাশাপাশি আক্রান্ত হওয়ার পর আতংকিত না হয়ে মনোবলটাকে সুদৃঢ় রাখতে পারলেই করোনা যুদ্ধে জয়ী হওয়া যায়।”করোনায় আক্রান্ত হওয়ার পর এখন সম্পূর্ণ সুস্থ হয়ে বাসায় থাকা কেন্দ্রীয় যুবলীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-সম্পাদক ও যুবলীগ টেলি মেডিসিন সার্ভিসের প্রধান সমন্বয়ক, বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য টিমের অন্যতম সমন্বয়ক, সাবেক ছাত্রনেতা ডা. হেলাল উদ্দিন ও তার সহধর্মিনী সহকারী অধ্যাপক ডাঃ নাজিয়া মেহেনাজ জ্যোতি শনিবার সকালে এভাবে দৃঢ়তার সাথে কথাগুলো বলছিলেন।

তারা দুজনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল ফ্যাকাল্টির কর্মরত চিকিৎসক। করোনা যোদ্ধা এই তরুণ চিকিৎসক বলেন, এই যুদ্ধে জয় করতে হলে পরিবারের লোকজনের সাপোর্ট অত্যন্ত জরুরী, বিশেষ করে আমার শ্বশুর- শাশুরী যারা আমাদের সারে তিন মাসের দুধের শিশুকে আগলে রেখেছেন ও আমাদের সেবা যত্ন করেছেন নিয়ম মেনে । তাছাড়া আমার ভাই-বোনেরা এই বাড়ি লক ডাউনের মধ্যে নিয়মিত খাদ্যসামগ্রী ও ঔষদ সরবরাহ করেছেন।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল এ-ই দম্পত্তির করোনায় আক্রান্ত হওয়ার খবরটি প্রচারিত হলে, হাসপাতালসহ পুরো এলাকায় মানুষের মধ্যে প্রচন্ড ভীতি ও আতংক ছড়িয়ে পড়ে। এরপর ১৪ দিন আইসোলেশনে থেকে পুরোপুরি সুস্থ হয়ে এখন তিনি নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন।

সুত্র- অনলাইন


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin