শনিবার, ২০ Jul ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন


ফিলিস্তিনি মন্ত্রীকে বাড়ি থেকে গ্রেফতার করল ইসরাইল

ফিলিস্তিনি মন্ত্রীকে বাড়ি থেকে গ্রেফতার করল ইসরাইল


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
জেরুজালেম কল্যাণবিষয়ক ফিলিস্তিনের মন্ত্রী ফাদি আল হাদামিকে বাড়ি থেকে গ্রেফতার করেছে দখলদার ইসরাইলি বাহিনী। গ্রেফতারের পর ফাদিকে তেল আবিবের একটি হাই-সিকিউরিটি কারাগারে আটক রাখা হয়েছে।

ফিলিস্তিনের ওয়াফা নিউজ জানিয়েছে, রোববার রাতে ফাদির বাড়ি তল্লাশি চালায় পুলিশ। তাকে গ্রেফতারের আগে মোবাইল ফোন জব্দ করা হয়। একই সময়ে জেরুজালেম, বেথেলহাম ও অবরুদ্ধ পশ্চিম তীরের হেবরনের দক্ষিণাঞ্চল থেকে আরও পাঁচ ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে।

ইসরায়েলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফেল্ড ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, জেরুজালেমবিষয়ক ফিলিস্তিনি মন্ত্রী ফাদি আল-হাদামিকে গ্রেফতার করা হয়েছে।

দেশটির পুলিশ বলছে, জেরুজালেমে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হয়েছে মন্ত্রী ফাদিকে।

তবে কি কারণে তাদের গ্রেফতার করা হয়েছে সেব্যাপারে কোনো মন্তব্য করেনি ইসরায়েলি কর্তৃপক্ষ।

মন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র এএফপিকে বলেছে, কয়েকদিন আগে চিলির প্রেসিডেন্ট জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ সফর করেছিলেন। তার ওই সফরের সময় সঙ্গে ছিলেন মন্ত্রী আল-হাদামি। এ কারণে তাকে গ্রেফতার করা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত মঙ্গলবার আল-আকসা মসজিদ সফরের সময় চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার সঙ্গে মন্ত্রী ফাদিকে দেখা যায়। কোনো রাষ্ট্র প্রধানের সফরের সময় তার সঙ্গে কে থাকবেন সে সংক্রান্ত বিধান লঙ্ঘন করায় ইসরায়েল ক্ষিপ্ত হয়ে তাকে গ্রেফতার করেছে বলে মন্ত্রী ফাদির ঘনিষ্ঠজনরা দাবি করেছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin