শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:৫১ অপরাহ্ন



বিয়ানীবাজার আজও হল কালবৈশাখী ঝড়

বিয়ানীবাজার আজও হল কালবৈশাখী ঝড়


স্টাফ রিপোর্ট :
সিলেটের আকাশে মেঘ উঠলেই আর কোথাও হোক, না হোক বিয়ানীবাজারে বৃষ্টি হবে। যেমন আজো বিয়ানীবাজারে বৃষ্টির সাথে প্রচণ্ড বেগে কালবৈশাখী বয়ে যায়। এর আগে গত সপ্তাহে বৃষ্টিতে বিয়ানীবাজার ভাসিয়ে দেয়। জলে শহরের রাস্তাঘাট দোকান ডুবে যায়। ওইদিন সিলেটের আর কোথাও এমন বৃষ্টি হয়নি।

কালবৈশাখীঝড়ে বিয়ানীবাজারসহ আশপাশ এলাকার বাড়িঘর, গাছপালা, বিদ্যুতের খুঁটি ও সরবরাহ লাইন তছনছ করে। বুধবার সকাল সাড়ে ১০টার দিক পশ্চিম উত্তর দিক থেকে প্রচণ্ড বেগে কালবৈশাখী আঘাত হানে।

প্রায় পনের মিনিট স্থায়ী এ ঝড়ে উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভার সব এলাকার অধিকাংশ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। ঘরের উপর গাছ ভেঙ্গে পড়ে এবং বাতাসে ঘরের চাল উড়িয়ে নয়ে অনেকে ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ে প্রধান সড়কসহ সব অভ্যন্তরিণ ও গ্রামীন সড়কে গাছ ও বাঁশ ভেঙ্গে পড়ে যান চলাচলে বিঘ্ন ঘটায়।

এছাড়া উপজেলার শতাধিক স্থানে পল্লীবিদ্যুতের সঞ্চালন ও সরবরাহ লাইনের খুঁটি ভেঙ্গে পড়েছে এবং লাইন ছিড়ে গেছে। এর ফলে পুরো উপজেলা বিদুৎ বিচ্ছিন্ন রয়েছে।

পল্লীবিদ্যুৎ ডিজিএম অভিলাশ চন্দ্র পাল বলেন, ঝড়ে লন্ডবন্ড অবস্থা। প্রধান সঞ্চালন লাইনসহ সব পর্যায়ের সরবরাহ লাইন ছিড়ে গেছে। অনেক জায়গায় খুঁটি ভেঙ্গে পড়েছে। সব এলাকায় বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্থ হওয়ার খবর পাচ্ছি।

আমাদের প্রকৌশলী থেকে সব পর্যায়ের দায়িত্বশীলরা সরবরাহ দ্রুত স্বাভাবিক করতে কাজ শুরু করেছেন। বিয়ানীবাজারে ঝড়ে ভেঙে পড়া গাছের ছবি তুলেছেন জাফর আহমদ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin