রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:২৪ অপরাহ্ন

বিশ্বকাপে নারী ক্রিকেট দলের সাফল্য নিয়ে আশাবাদী পাপন

বিশ্বকাপে নারী ক্রিকেট দলের সাফল্য নিয়ে আশাবাদী পাপন


শেয়ার বোতাম এখানে

স্পোর্টস প্রতিদিন :: আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এই আসরের জন্য ইতিমধ্যে বাংলাদশ নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের দলটির সাফল্য নিয়ে আশার কথা শোনালেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।
বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) মিরপুরের হোম অব ক্রিকেট ফটোসেশনে অংশ নেয় নারী দল। এসময় উপস্থিত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট। ফটোসেশন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। জানান, এবারের বিশ্বকাপে নারীদলের কাছ থেকে প্রত্যাশা বেশি। তবে নারী ক্রিকেটাররা যে পুরুষ দলের মতো সুযোগ-সুবিধা পায় না সেই আক্ষেপও প্রকাশ করলেন তিনি।
পাপন বলেন, ‘প্রত্যাশা তো সবসময়ই বেশি। বাংলাদেশ দল দেশের প্রতিনিধি হিসেবে যাচ্ছে, প্রত্যাশা তো আছেই। আমি মনে করি বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটাই বড় কথা, আর এটা আমাদের জন্য গৌরবের একটি বিষয়। এখন পর্যন্ত আমাদের নারী দল যে পারফরম্যান্স দেখিয়েছে, খুব ভালো যে তা বলব না। তবে খারাপ না।’
তিনি আরও বলেন, ‘নারী ক্রিকেট দল এশিয়ার চ্যাম্পিয়ন। সেদিক থেকে অবশ্যই আমরা ভালো অবস্থায় আছি। কিন্তু এটা তো অস্বীকার করার সুযোগ নেই, ছেলেদের যে ধরনের সুযোগ-সুবিধা দেয়া হয়, মেয়েদের আমরা তা দিয়ে উঠতে পারিনি। এটা আমাদের জন্য চিন্তার বিষয়। চেষ্টা করছি যত তাড়াতাড়ি তাদের সেই ধরনের সুযোগ-সুবিধা দিতে পারি। এদের মধ্যে আত্মবিশ্বাস আছে।’
বিশ্বকাপের আগে ভারতে বহুজাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে এসেছে নারী দল। চারদলীয় সেই টুর্নামেন্টের শিরোপা জিতে ফিরেছে সালমাবাহিনী। তাই বিসিবি সভাপতি মনে করেন, এই নারী দল ভবিষ্যতে আরও সাফল্য পাবে।
নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলছেন পাপন/ছবি: শোয়েব মিথুনবিসিবি প্রধান বলেন, ‘বিশ্বকাপের আগ মুহূর্তে তারা ভারতে যে সিরিজটা খেলে এসেছে, সেখান থেকে কিছুটা হলেও মনোবল পাবে। কারণ সেখানে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটাররাই ভাগ হয়ে খেলেছিল। কাজেই আমার মনে হয় এটা আমাদের প্লেয়ারদের আত্মবিশ্বাস আরও বাড়াবে। অনুশীলনটা তো হয়েছে। আবার বিশ্বকাপের ৭ দিন আগে অস্ট্রেলিয়ায় চলে যাচ্ছি তাদের অনুশীলনের ব্যবস্থা করার জন্য। একটা বিষয় আমি মনে-প্রাণে বিশ্বাস করি, আমাদের এই নারী দল সামনে আরও অনেক সাফল্য এনে দেবে। এইটুক বিশ্বাস আছে।’
আগামী ২ ফেব্রুয়ারি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে নারী দলের।
২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত সপ্তম এই আসর বসবে তাসমান পাড়ে। যেখানে মোট ১০ দলের অংশগ্রহণে ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাছাইপর্ব থেকে সুযোগ পাওয়া টাইগ্রেসরা বিশ্বকাপে গ্রুপ ‘এ’তে রয়েছে। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ২৪ ফেব্রুয়ারি পার্থের ওয়াকা গ্রাউন্ডে ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ দল: সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপী, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আকতার, ফাহিমা আখাতুন, ঋতু মনি, সোবহানা মোসতারি।
স্ট্যান্ডবাই: শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মন্ডল, পুজা চরাবর্তী, রাবেয়া।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin