বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:৪২ অপরাহ্ন


বিশ্বনাথেও বইছে উপজেলা নির্বাচনের হাওয়া

বিশ্বনাথেও বইছে উপজেলা নির্বাচনের হাওয়া


শেয়ার বোতাম এখানে

আব্বাস হোসেন ইমরান, বিশ্বনাথ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই দেশজুড়ে আলোচনা শুরু হয়েছে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে। এই আলোচনার রেশ পড়েছে সিলেটের প্রবাসী অধ্যুষিত উপজেলাখ্যাত বিশ্বনাথেও। এই অঞ্চলেও বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। আগেভাগেই মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য অনেক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী। এবার চেয়ারম্যান পদে দলীয় প্রতিকে নির্বাচন হবার কারণে অনেকেই আবার দলীয় মনোনয়ন আদায়েও নিরবে চালাচ্ছেন তৎপরতা।
এ পর্যন্ত যারা চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে রয়েছেন, তারা হলেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সুহেল আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গৌছ খান, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, হাজী মফিজ আলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক বাবুল আখতারের সহধর্মিনী নেহারুন নেছা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন এবং জেলা দক্ষিণ জামায়াতের সদস্য ও উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নিজাম উদ্দিন সিদ্দিকী।
দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এসএম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, হাজী মফিজ আলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক বাবুল আখতারের সহধর্মিনী নেহারুন নেছা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন। তাদের সাথে কথা বলে এমনটিই জানা গেছে। অপরদিকে, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সুহেল আহমদ চৌধুরী এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গৌছ খানও চাইবেন বিএনপির দলীয় মনোনয়ন। বিগত নির্বাচনের ন্যায় এবারও প্রার্থী হিসেবে মাঠে নামছেন জেলা দক্ষিণ জামায়াতের সদস্য ও উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নিজাম উদ্দিন সিদ্দিকী।
এই সকল সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ছাড়াও আরও অনেকের নাম শুনা যাচ্ছে। তবে, দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনিত প্রার্থীর মধ্যেই মূল লড়াই হবে বলে মনে করছেন অনেকেই।এ ব্যাপারে কথা হলে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সুহেল আহমদ চৌধুরী বলেন, সকলের সহযোগিতা নিয়ে ফের প্রার্থী হতে চাই।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী বলেন, দলীয় সমর্থন পেলে অবশ্যই প্রতিদ্ব›িদ্বতা করব। একই কথা জানান হাজী মফিজ আলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক বাবুল আখতারের সহধর্মিনী নেহারুন নেছা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin