শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন


বিশ্বনাথে কৃষক দয়াল হত্যা মামলা যাচ্ছে পিবিআইতে

বিশ্বনাথে কৃষক দয়াল হত্যা মামলা যাচ্ছে পিবিআইতে


শেয়ার বোতাম এখানে

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ:

চার্জশিট দাখিলের চারমাস পর সিলেটের বিশ^নাথের চৈতননগরের কৃষক ছরকুম আলী দয়াল হত্যা মামলাটি পুনরায় অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ‘পিবিআই’কে নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) মামলার শুনানী শেষে সিলেটের চীফ জুডিশিয়াল মেজিষ্ট্রেট ৩নং আমলী আদলতের বিচারক হারুনুর রশীদ মামলাটি আরও অধিকতর তদন্তের জন্যে পিপিআইকে নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী এএসএম গফুর। তিনি এ প্রতিবেদককে বলেন, বাদীর নারাজির প্রেক্ষিতে মামলাটি পুনরায় তদন্তের জন্য সিলেট পিবিআইকে নির্দেশ দিয়েছেন সিলেট আদালতের বিজ্ঞ বিচারক হারুনুর রশীদ।

তিনি বলেন, গত ১১ এপ্রিল ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকা মুল আসামিদের বাদ দিয়ে আদালতে ওই মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা বিশ^নাথ থানার তৎকালীন এসআই ফজলুল হক। আর মনগড়া চার্জশিট দাখিলের অভিযোগ এনে তদন্তকর্মকর্তা এসআই ফজলুল হককে অভিযুক্ত করে গত ৩মে আদালতে নারাজি দেন মামলার বাদী নিহত দয়ালের ভাতিজা আহমদ আলী।

সূত্রমতে, চলতি বছরের ২৮ জানুয়ারি বিকেলে চাউধলনী হাওরের জলমহাল ইজারাদার পক্ষের প্রধান সাইফুল ইসলাম ও কৃষক আহমদ আলী পক্ষের মধ্যে পানি সেচ নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় কৃষক ছরকুম আলী দয়াল (৭৫) নিহতসহ তার পক্ষে ১০জন আহত হন। ঘটনার পরদিন থানায় মামলা দেওয়া হলেও এর চারদিন পর থানা পুলিশ ওই এজাহারকেই মামলা হিসেবে গণ্য করেন, (মামলা নং ০৩)।

ওই মামলায় চাউলধনী হাওর ইজারাদারদের ফাউন্ডার প্রবাসী সাইফুল আলমকে (৪০) প্রধান আসামিসহ আরও ৩০জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া ওই মামলায় আরও ২৫জনকে অজ্ঞাতনামা আসামি রাখা হয়। ঘটনারদিন আটক হওয়া চৈতন্নগর গ্রামের আসাম উদ্দিন (৩০) ও টিল্লাপাড়ার হাফিজ সায়েদ আহমদ (২০) এবং ভাটিপাড়ার জামাল আহমদকে (৪০) ওই মামলায় গ্রেপ্তার দেখানো হলেও আর কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মামলার বাদী আহমদ আলী এ প্রতিবেদককে বলেন, গত ৩মে তিনি আদালতে নারাজি দেন। এরই প্রেক্ষিতে সোমবার শুনানি শেষে আদালতের বিচারক মামলাটি পুন:তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin