বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন


বিশ্বনাথের দুই ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থ ২০০ পরিবারকে নগদ অর্থ বিতরণ 

বিশ্বনাথের দুই ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থ ২০০ পরিবারকে নগদ অর্থ বিতরণ 


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ (ইনক) এর পক্ষ থেকে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত বিশ্বনাথের দৌলতপুর ও রামপাাশা ইউনিয়নের ২০০ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

রোববার সকাল ১১ টায়  চাউলধনী স্কুল এন্ড কলেজের হলরুমে দৌলতপুর ইউনিয়নের ১০০ জনকে নগদ অর্থ এক হাজার টাকা করে প্রদান করা হয়। এরপর বিকালে রামপাশা ইউনিয়নের আল-আজম স্কুল এন্ড কলেজের হলরুমে রামপাশা ইউনিয়নের ১০০ জনকে নগদ অর্থ এক হাজার টাকা করে প্রদান করা হয়।

সকালে দৌলতপুরের টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান।

চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শফিক আহমদ-পিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগরের সভাপতি সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, সিলেট কাস্টমস জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মো. আব্দুর রুপ, চাউলধনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত), মো. আনহার আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, সমাজসেবক হাফিজ মো. আরব খাঁন।

এসময় উপস্থিত ছিলেন সমাজসেবক মো. দরছ মিয়া, সাংবাদিক এমদাদুর রহমান মিলাদ, সংগঠক মো. মোশাহিদুল ইসলাম, আশিক সাঈদ, হোসাইন আহমদ রাজন, শাহেদ আহমদ শিপু প্রমূখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী আবু ইউসুফ।

এদিকে, বিকেলে রামপাশা ইউনিয়নের আল-আজম স্কুলে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান বশির আহমদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।
স্কুল পরিচালনা কমিটির  সভাপতি ডা. জালাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বিষেশ অতিথির বক্তব্য রাখেন,  সার্ক মানবাধিকার ফাউন্ডশন সিলেট মহানগর শাখার সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, আল আজম স্কুলের প্রধান শিক্ষক একেএম আব্দুল আহাদ।

এসময় বক্তারা বলেন, প্রবাসীরা তাদের ঘামের টাকা দিয়ে আমাদের দূর্দিনে এগিয়ে এসেছেন। দেশের প্রতিটি উন্নয়নে প্রবাসীদের ঘামের টাকা রয়েছে। তাদের এই ঋণ শোধ করার নয়। তারা প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আগামীতে বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের জন্য প্রবাসীরা যেন প্রদক্ষেপ গ্রহণ করেন।

উল্লেখ্য, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ (ইনক) এর সভাপতি সেবুল খান মাহবুব ও সাধারণ সম্পাদক শিহাব উদ্দিনের নেতৃত্বে সমিতি ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। গত বছর করোনায় ক্ষতিগ্রস্থ বিশ্বনাথ উপজেলার ৮ ইউনিয়নের ১১শত পরিবারকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এছাড়া ৮ ইউনিয়নের ৮জন অসহায়কে ৮টি রিকশা দেয়া হয়। তারই ধারাবাহিকতায় এবছর উপজেলার ৮টি ইউনিয়নে সাড়ে ৮০০ পরিবারকে ১ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। এরমধ্যে গত বৃহস্পতিবার সকালে বিশ্বনাথ সদর ইউনিয়নে ১৫০ জনকে ও বিকেলে অলংকারি ইউনিয়নে ১০০ জনের মধ্যে টাকা বিতরণ করা হয়। শনিবার সকালে দশঘর ইউনিয়নে ১০০ জনকে, বিকেলে দেওকলস ইউনিয়নের ১০০ জনকে, রোববার সকালে দৌলতপুর ইউনিয়নের ১০০ জনকে, বিকেলে রামপাশা ইউনিয়নের ১০০ জনকে এক হাজার টাকা করে প্রদান করা হয়।

সোমবার সকালে খাজাঞ্চি ইউনিয়নের ১০০ জনকে ও বিকালে লামাকাজি ইউনিয়নের ১০০ জনকে এ অর্থ দেয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin