বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন


বিশ্বনাথের রাস্তায় মাছচাষ করা যাবে : আক্ষেপ নিয়ে সংসদে এমপি মোকাব্বির

বিশ্বনাথের রাস্তায় মাছচাষ করা যাবে : আক্ষেপ নিয়ে সংসদে এমপি মোকাব্বির


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট
সিলেট-২ আসনের নির্বাচনী এলাকা বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার রাস্তাঘাটগুলো এতো খারাপ। বিশেষ করে সংস্কারের অভাবে। মানুষ রাস্তায় মাছ মারে, আমার কাছে ছবি পাঠায়। রাস্তার অবস্থা দেখায়, এটা শুধু খানাখন্দ না, কোন কোন জায়গায় মাছ চাষাবাদ করা যাবে, মাছের পোনা ফেলে ছবি তুলে। কোন কোন জায়গায় ধানের চারা রোপন করে দেখায় যে, এটা রাস্তা না এখানে ধানচাষ করা যাবে। এইরকম অবস্থা। একটা রাস্তা নিয়ে অনেকবার সংশ্লিষ্ট ডিপার্টমেন্টে গিয়েছি। যেটা বিশ্বনাথের খাজাঞ্চি-কামালবাজার রাস্তা। সেই রাস্তা দিয়ে কোন অসুস্থ রোগিকে নিয়ে হসপিটালে যেতে হয়। তাহলে এই রাস্তা দিয়ে যাওয়ার কারনে তার যা ঘটার ঘটে যাবে। দীর্ঘদিন যাবৎ বিশ্বনাথ-ওসমানীনগরের রাস্তাগুলো সংস্কার থেকে বঞ্চিত হচ্ছে।

সোমবার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ এর অষ্টাদশ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে আক্ষেপ নিয়ে জাতীয় সংসদে কথাগুলো বলেন এমপি মোকাব্বির খান। তিনি মন্ত্রীর কাছে জানতে চান এই ব্যাপারে কোন বিশেষ উদ্যোগ নিবেন কিনা।

এমন প্রশ্নের জাবাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এম.পি মোকাব্বির খানের উদ্দেশ্যে বলেন, ২০ কোটি টাকা প্রতি সংসদ সদস্যকে দেয়া হয়েছে। আপনি যদি ইচ্ছা করেন, সেখানে যদি ‘বার্নানেবুল সিচিউশন’ থাকে তাহলে ওই টাকা থেকে তো আপনি সেই সমস্যা সমাধান করতে পারেন বলে আমার বিশ্বাস। আর এরকম বিষয় নিয়ে আপনি দু’একবার আপনি আমার কাছে এসেছিলেন। আমি ধন্যবাদ জানাই আপনি আপনার এলাকার মানুষের জন্য চিন্তা ভাবনা করেন। তবে, এসেছেন কিন্তু এ বিষয়টা এইপর্যায়ে হয়তো আমার সাথে আলাপ হয়নি।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের কোন এলাকাকে বাদ দিয়ে কোন প্রকল্প নেয়া হয়নি। আমাদের জেলা পর্যায়ে প্রকল্প আছে, বিভাগ পর্যায়ে প্রকল্প আছে, গ্রেটার জেলা প্রকল্প আছে, সারা বাংলাদেশে প্রকল্প আছে। এরকম বিভিন্নভাবে প্রকল্প নেয়া হয়েছে। প্রকল্প নেয়ার সময় যে সমস্ত রাস্তাগুলো খুবই খারাপ এগুলোকে প্রথম আমলে নেয়া হয় এবং নিয়েই প্রকল্প বানানো হয়। এইসব প্রকল্পের মাধ্যমে করান না হয় ২০ কোটি টাকা থেকে করান। এরপরও যদি কোথাও সমস্যা থাকে তাহলে একবার আমার কাছে আসেন আমরা বসে ওয়ার্কআউট করে নেব।

সংসদের এই ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় নির্বাচনী এলাকার মানুষদের কাছে আলোচনায় উঠে এসেছেন মোকাব্বির খান। জনগনের মাঝে আশার সঞ্চার জেগে উঠেছে। তাঁর এই বক্তব্যে প্রশংসায় ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

এছাড়াও এমপি মোকাব্বির খান ওসমানীনগরে বাণিজ্যিক কোম্পানি দ্বারা সৃষ্ট পানি সমস্যা নিয়ে বক্তব্য প্রদান করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin