বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:১০ অপরাহ্ন

বিশ্বনাথে আন্তর্জাতিক ক্বেরাত ও ইসলামী সাংস্কৃতিক সম্মেলন ৭ মার্চ

বিশ্বনাথে আন্তর্জাতিক ক্বেরাত ও ইসলামী সাংস্কৃতিক সম্মেলন ৭ মার্চ


শেয়ার বোতাম এখানে
  • 2
    Shares

বিশ্বনাথ প্রতিনিধি:
সিলেটের বিশ্বনাথে ৭ই মার্চ সকাল থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ক্বেরাত ও ইসলামী সাংস্কৃতিক সম্মেলন। প্রথমবারের মতো উপজেলায় ‘আলিয়া ও কওমিপন্থী’ ইসলামী দলসহ সকল রাজনৈতিক দলের সমন্বয়ে আয়োজন করা হয়েছে এই সম্মেলনের। বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা উদ্যোগে আগামী ৭ই মার্চ বিশ্বনাথ পৌর এলাকার বিশ্বনাথেরগাঁও গ্রামের পূর্বের মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন সফল ও সর্বস্থরের ধর্মপ্রাণ মুসলমান ধর্মালম্বীদের সার্বিক সহযোগীতার লক্ষ্যে শনিবার রাতে পৌর শহরের পুরাণ বাজারস্থ এক প্রতিষ্ঠানের কনফারেন্স কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আহবায়ক কমিটির সদস্য সচিব তালুকদার ফয়জুল ইসলাম সম্মেলনের লিখিত বক্তব্য রাখার পর সাংবাদিকদের সামনে মূল বিষয়বস্তু উপস্থাপন করেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল মতিন।

 

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার উদ্যোগে উপজেলার ধর্মপ্রাণ মুসলমানদের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় পবিত্র কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়ে আসছে। প্রতি বছরের ন্যায় এবারও এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিগত ৩ বছর যাবৎ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থাটি যদিও একটি ইসলামী দল বা গোস্টির মধ্যেই সীমাবদ্ধ ছিলো, কিন্ত এবার ইসলামী সকল দলের ঐক্যমতের ভিত্তিতে বৃহত পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সুন্দর ও স্বার্থক করতে উপজেলার সকল ইসলামী দল ও আওয়ামী লীগ-বিএনপিসহ সকল রাজনৈতিক দলের সমন্বয়ে বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থাটি কাজ করতে করতে সকলে ঐক্যমত পোষন করেছেন।
সংস্থার আহবায়ক বলেন, ৭ মার্চ তিনটি পর্বে সম্মেলন (কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক) সাজানো হয়েছে। ওই দিন সকার থেকে সন্ধ্যা পর্যন্ত ওয়াজ মাহফিলে দেশে প্রখ্যাত আলেমগণ বয়াত পেশ করবেন। বাদ মাগরিব থেকে এশার নামাজের পূর্ব পর্যন্ত পবিত্র কোরআন তেলাওয়াত অনুষ্ঠিত হবে। এতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারিগণ সুললিত কন্ঠে কোরআন তেরাওয়াত করবেন এবং এশার নামাজের পর থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত হবে মনোমুগ্ধকর ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানটি যাতে দৃষ্টিনন্দন ও সুন্দর হয় সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। সকল ইসলামী দলের সমন্বয়ে বিশ্বনাথে প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠান বাস্তবায়নের জন্য বিশ্বনাথ উপজেলাবাসীসহ সর্বস্থরের ধর্মপ্রাণ মানুষের প্রতি আহবান জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মাহফিলের উপদেষ্টা কমিটির সদস্য সামছুল ইসলাম, আহবায়ক কমিটির সদস্য মো. শাহজাহান, ফখরুল ইসলাম, মাওলানা হাসান বিন ফাহিম, হাফিজ সাইদুর রহমান, রাসেল মিয়া প্রমুখ।



শেয়ার বোতাম এখানে
  • 2
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin