শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন


বিশ্বনাথে আর্তমানবতায় ডেফোডিল এসোসিয়েশনের ভূমিকা অপরীসীম : শফিক চৌধুরী

বিশ্বনাথে আর্তমানবতায় ডেফোডিল এসোসিয়েশনের ভূমিকা অপরীসীম : শফিক চৌধুরী


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:

সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বিশ^নাথে আর্তমানবতার সেবাসহ উপজেলার শিক্ষা, স্বাস্থ্য ও ক্রিড়ান্নোয়নে অপরীসীম ভূমিকা পালন করে যাচ্ছে সামাজিক সংগঠন ডেফোডিল এসোসিয়েশন।

বুধবার (৭ অক্টোবর) বিকেলে উপজেলা বিআরডিবি হলরুমে সংগঠনের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপন ও কেক কাটা পূর্ববর্তি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এরপরে সংগঠনের নেতৃবৃন্দ ও অতিথিদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও উপজেলা চত্বরে বৃক্ষরোপন করা হয়।

শফিক চৌধুরী আরও বলেন, ডেফোডিল এসোসিয়েশনের কর্মিরা ভালো কাজ করে যাচ্ছে বলে উপজেলা পর্যায়ে সুনামের সাথে ১৫ বছরে পদার্পন করেছে। এই সংগঠনের সুনাম অর্জন হয়েছে অনেক। তবে, এই সংগঠনের নাম ব্যবহার করে অনেকে ফায়দা হাসিল করছেন তাদেরও তীব্র সমালোচনা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, দৌলতপুর ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ আমীর আলী, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি। সংগঠনের সভাপতি এমদাদ হোসেন নাঈমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিশ^নাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাংবাদিক প্রণঞ্জয় বৈদ্য অপু, বিশ^নাথ থিয়েটারের সভাপতি আনহার আলী। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি তন্ময় দেবরায়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বিআরডিবি চেয়ারম্যন মহব্বত আলী জাহান, আওয়ামী লীগ নেতা রফিক হাসান মেম্বার, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম, পুরানগাও স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতি আশিক আলী, যুগ্ম-সম্পাদক নবীন, সদস্য কামাল মুন্না, আখতার আহমদ শাহেদ, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, সিলেট বাংলা টিভি প্রতিনিধি আলমগীর, সাংবাদিক কাজী জামাল উদ্দিন, তজ্জমুল আলী রাজু, এমদাদুল হক মিলাদ, নুরউদ্দিন, সংগঠক শফিক আহমদ পিয়ার, ফজল খান, যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট, রাজু আহমদ খান, আব্দুল বাতিন, মাছুম আহমদ, রুবেল, জুবেল।

আরও উপস্থিত ছিলেন, ডেফোডিল এসোসিয়েশনের সহ-সভাপতি সুমিত ধর, সাহেদ আহমদ প্রিন্স, আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক মো. ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক সাবেল আহমদ খান, বিজয় দেব, অর্থ সম্পাদক রাসেল মিয়া, সৌমিত্র ধর, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শেখ রেদওয়ানুল ইসলাম হৃদয়, মিজানুর রহমান, ক্রীড়া সম্পাদক জসিম কামরান আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মশাহিদ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিদ্যুৎ দাশ, অফিস সম্পাদক শুভ দেব, সদস্য শাহজাহান আলী, আব্দুল হামিদ, প্রবাসী শেখ শামীম আহমদ, কাওছার আহমদ বাপ্পি, দিনাজ পাল, আশরাফুল আলম নবেল, সৈয়দ আব্দুল্লাহ দিদার, আশরাফ আহমদ প্রমুখসহ নেতৃবন্দ।

উল্লেখ্য, ২০০৬ সালের ৭ অক্টোবর প্রতিষ্ঠা হয় বিশ^নাথ ডেফোডিল এসোসিয়েশন। পরে, ২০১৫ সালে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন লাভ করে বিশ্বনাথের আর্থসামাজিক, শিক্ষা ও ক্রিড়াঙ্গনে ভূমিকা রাখা এই সংগঠনটি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin