শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন


বিশ্বনাথে গণটিকাদান শুরু : মোট টিকা নিলেন উপজেলার ১৫ হাজার নাগরিক

বিশ্বনাথে গণটিকাদান শুরু : মোট টিকা নিলেন উপজেলার ১৫ হাজার নাগরিক


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: সারাদেশের ন্যায় সিলেটের বিশ্বনাথ উপজেলায় একদিনে কোভিড-১৯ টিকা গ্রহণ করেছেন সাড়ে ৫ হাজার নাগরিক। এনিয়ে উপজেলায় মোট টিকা গ্রহিতার সংখ্যা দাড়ালো প্রায় ১৫ হাজার।

শনিবার সকাল ৯টা থেকে উপজেলার ৮টি ইউনিয়নে ২৪টি টিকা কেন্দ্রে ২৫ বছর ও তদূর্ধ্ব ৫ হাজার নারী-পুরুষ এ গণটিকাদানে অংশ নেন।

এতে ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দিয়ে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রতিটি ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের নির্ধারিত নাগরিকরা টিকা গ্রহণ করেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও প্রায় ৫০০ নাগরিক ওইদিন টিকা গ্রহণ করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এ পর্যন্ত ২১ হাজার ২৯৮ নিবন্ধনের প্রেক্ষিতে মোট টিকা গ্রহণ করেছেন ১০ হাজার নাগরিক। এরমধ্যে টিকার দুই ডোজ সম্পন্ন করেছেন ২ হাজার ৫২৭ জন। আর শনিবার সাড়ে ৫ হাজারসহ মোট টিকা গ্রহিতার সংখ্যা ১৫ হাজার। শনিবার উপজেলার প্রতিটি কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন করে টিকাদানকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এছাড়া ইউনিয়নের মেম্বারগণ ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ, যুবলীগ-ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিমও কাজ করে যাচ্ছেন।

শনিবার (৭ আগস্ট) সকালে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল প্রাথমিক বিদ্যালয়ে টিকা কার্যক্রম উদ্বোধন করেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ফজলুল কবীর।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, গণটিকা কার্যক্রম একটি যুগান্তকারী পদক্ষেপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি দৃঢ়ভাবে মোকাবেলা করছে। এই কার্যক্রম সামনে আরো গতিশীল হবে। সবাইকে টিকা নিতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই আমরা করোনামুক্ত বাংলাদেশ দেখতে পাব।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মূসা, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, ইউপি সদস্য আবুল খায়ের।

এরআগে শনিবার সকালে পৌরশহরের জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিয়াম ল্যাবরোটরি স্কুলে গণটিকাদান কর্মসূচী পরিদর্শন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া ও উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মূসা, থানার ওসি তদন্ত রমাপ্রসাদ চক্রবর্তি, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, ইউপি সদস্য ইউনুছ আলী, যুবলীগ নেতা দবির মিয়া, জমির আলী।

এদিকে, উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংরাওলি প্রাইমারি স্কুলে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আমির আলী। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, ইউপি সদস্য ইরন মিয়া, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমূখ।

শনিবার বেশ কয়েকটি টিকা কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, স্বত:স্ফুর্তভাবে উৎসবের আমেজ নিয়ে ভোটের দিনের মত লাইন বেঁধে নারী পুরুষ প্রতিটি কেন্দ্রে টিকা গ্রহণ করছেন। তবে, পুরুষদের চেয়ে নারীদের উপস্থিতি ছিল বেশ লক্ষনীয়। আর প্রতিটি কেন্দ্রে স্থানীয় ওয়ার্ডের মেম্বারগণ, যুবলীগ-ছাত্রলীগ ও স্থানীয়রা সবাইকে স্বাস্থ্যবিধি মানতে সচেতন করছেন। পাশাপাশি টিকাদান কার্যক্রমেও সহযোগিতা করছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin