মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৯ অপরাহ্ন


বিশ্বনাথে নবনির্বাচিত মেয়র মুহিবুর রহমানকে নিয়ে বিজয় উৎসব করল পৌরবাসী

বিশ্বনাথে নবনির্বাচিত মেয়র মুহিবুর রহমানকে নিয়ে বিজয় উৎসব করল পৌরবাসী


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে নবনির্বাচিত মেয়র মুহিবুর রহমান বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় গণসংবর্ধনা ও বিজয় মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে পৗরশহরের রামপাশা রোডস্থ তার নিজ বাসার সামনে বিশ্বনাথ পৌরবাসীর ব্যানারে এ গণসংবর্ধনা ও বিজয় মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার নবনির্বাচিত মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান। পরে মেয়রকে নিয়ে বিশাল আনন্দ মিছিল বের করে তার সমর্থকরা। মিছিলটি সভাস্থল থেকে বের হয়ে পৌরশহরের সবকটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সভাস্থলে গিয়ে শেষ হয়। মিছিলে ছাদখোলা জীপ গাড়িতে করে বিশ্বনাথবাসীকে সালাম জানান মুহিবুর রহমান। এসময় ব্যান্ডপার্টির বাজনার তালে তালে ও স্লোগানে স্লোগানে মুখরিত হয় পুরো পৌরশহর।

প্রধান অতিথির বক্তব্যে মুহিবুর রহমান বলেন, বিশ্বনাথের দূর্যোগময় মূহুর্তে ১৯৮৫ সালে দলমত নির্বিশেষে আমাকে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছিলো বিশ্বনাথবাসী। সেসময় দালাল-বাটপাররা প্রশাসনকে জিম্মি করে তাদের ফায়দা লুটতো। গরীব মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত ছিলো। আমি চেষ্ঠা করেছি বিশ্বনাথকে দালালমুক্ত করার। সেসময় বিশ্বনাথে কলেজ ছিল না। স্কুলও কম ছিলো। প্রথমেই আমি শিক্ষাকে গুরুত্ব দিয়ে কলেজ প্রতিষ্ঠা করেছি। অনেক হাইস্কুল, প্রাইমারী স্কুল করেছি। সেসময় রাস্তাঘাট ছিলো না। আমি অনেক রাস্তাঘাট করেছি। উপজেলার উন্নয়নের ভিত্তি তৈরী করেছিলাম। এরপরে আর তেমন কোন উন্নয়ন হয়নি বিশ্বনাথে। এখন আপনারা আবার আমাকে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। আমি পৌর বাসীর কাছে কৃতজ্ঞ।

তিনি বলেন, এখনও এই সমাজে আবারও ঘুণে ধরেছে। দালাল-বাটপারদের দৌরাত্ম বেড়ে গেছে। রাস্তাঘাট চলার অনুপোযোগী, অনেক সমস্যা রয়েছে পৌরসভায়। আমি উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। পৌরসভায়ও উন্নয়নের ভিত স্থাপন করবো। মেয়র মুহিব আরও বলেন, আগামী ৫ বছর নিয়ে আমার সুদীর্ঘ পরিকল্পনা রয়েছে। একটি সুন্দর পৌরসভা গঠনের লক্ষ্যে সকলের সহযোগীতা নিয়ে কাজ করে যাবো। তিনি বলেন, সবার আগে দালালমুক্ত করার আন্দোলনই হবে আমার প্রথম কাজ।

প্রবীণ সাংবাদিক বশির উদ্দিন’র সভাপতিত্বে ও ধারাভাষ্যকার একেএম তুহেমে’র পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মজম্মিল আলী, বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নিশি কান্ত পাল, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, সুফি শামসুল ইসলাম, মাসুক এ রাব্বানী, ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ সুমন, বিশিষ্ট ব্যবসায়ী জাকারিয়া আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন মেয়র মুহিবুর রহমানের ছেলে আদনান মুহিব রহমান। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠক চান মিয়া।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin