রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন


বিশ্বনাথে পিএফজি’র উদ্যোগে মাদক ও আমাদের যুব সমাজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বিশ্বনাথে পিএফজি’র উদ্যোগে মাদক ও আমাদের যুব সমাজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ (পিএফজি) বিশ্বনাথ উপজেলা শাখার উদ্যোগে মাদক ও আমাদের যুব সমাজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) উপজেলা বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার ওসি তদন্ত রমা প্রসাদ চক্রবর্তি।

পিএফজি বিশ্বনাথের পিস এ্যাম্বাসেডর মোহাম্মদ আসাদুজামান আসাদের সভাপতিত্বে ও সমন্বয়কারী তজম্মুল আলী রাজু’র পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ সদর ইউনিয়ন চেয়ারম্যান মো. ছয়ফুল হক, পিএফজি বিশ্বনাথ উপজেলা সদস্য জালাল উদ্দিন, পিস এ্যাম্বাসেডর আহমেদ নূর উদ্দিন, সদস্য আব্দুল মতিন, তরিকুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, মুফতিরগাও প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বাবুল কান্তি দাশ মেঘল, দা হাঙ্গার প্রজেক্ট সিলেটের একাউন্ট অফিসার একে কুদরত পাশা।

সভায় বক্তারা বলেছেন, মাদক দেশেরও ক্ষতি করে। আর যে মাদক সেবন করে সে নিজেরও ক্ষতি করে। কাজেই এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিতে হবে। পাশাপাশি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া এবং মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করা আমাদের দায়িত্ব। এজন্য অভিভাবক বা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সবক্ষেত্রেই সবাইকে সচেতন হতে হবে। প্রত্যেকে যেন নিজ নিজ অবস্থান থেকে মাদককে দূরে রাখতে ব্যবস্থা গ্রহণে কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, মাদক বর্তমানে আমাদের পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ভয়ঙ্করভাবে নাড়া দিয়েছে। এসব অপরাধ নিয়ন্ত্রণে পারিবারিক দায়িত্বটা বেশি। পরিবারকেই প্রথমে এগিয়ে আসতে হবে। পাশাপাশি সমাজ, রাষ্ট্রেরও দায়িত্ব রয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin