বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন


বিশ্বনাথে ম্যারাথন দৌড় আগামী ৬ মার্চ : চলছে রেজিষ্ট্রেশন

বিশ্বনাথে ম্যারাথন দৌড় আগামী ৬ মার্চ : চলছে রেজিষ্ট্রেশন


শেয়ার বোতাম এখানে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেটের বিশ্বনাথের সকল শ্রেণীপেশার মানুষের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ শুরু হবে আগামী ৬ মার্চ। বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ও বিশ্বনাথ উপজেলা প্রশাসনের সহযোগিতায় আগামী ৬ মার্চ সকাল ১১ টায় উপজেলা পরিষদ সামনে থেকে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হবে।

এ উপলক্ষে মঙ্গলবার (২ মার্চ) উপজেলা বিআরডিবি হলরুমে উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পালের সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। প্রস্তুতি সভার সিদ্ধান্ত অনুযায়ী ম্যারাথনে বিশ্বনাথ উপজেলা থেকে কমপক্ষে আড়াই হাজার জনতা অংশ নেবে বলে আশা করা হয়।

সভায় ম্যারাথন দৌড়ের পুরো বিষয়টি তুলে ধরেন সেনাবাহীনির ক্যাপ্টেন আহমেদ। তিনি বলেন, ফুল ও হাফ ম্যারাথন ছাড়াও রয়েছে ডিজিটাল ম্যারাথন। কভিড পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন জায়গায় এভাবে চলছে ম্যারাথন। মুজিববর্ষে গত ১০ জানুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন জায়গায় এই আয়োজন হচ্ছে। এজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১-এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আগে রেজিস্ট্রেশন করতে হবে।

সভায় বর্ণালী পাল বলেন, পাঁচ কিলোমিটার দূরত্বের ম্যারাথন দৌড় বিশ্বনাথ শহরের উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে কলেজ রোড বাইপাস হয়ে আবার উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হবে। যেকোনো বয়সের সুস্থ ও সবল ব্যক্তি স্বেচ্ছায় নাম নিবন্ধন করে ম্যারাথনে অংশগ্রহণ করতে পারবেন।
ম্যারাথনে অংশগ্রহণকারীদের অবশ্যই দৌড়ের পোশাক-কেডস পরিধান করে আসতে হবে। এজন্য পোষকের পৃষ্টপোষকতা সহ বিভিন্ন আয়োজনের সহযোগিতায় উপজেলা আওয়ামী লীগ থাকবে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান।

এদিকে ফ্রি রেজিষ্ট্রেশন করতে রেজিস্ট্রেশনকারীদের কাছ থেকে জানাগেছে, ম্যারাথনে অংশ নিতে www.dhakamarathon.com.bd ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে হবে অথবা সফটওয়ার ডাউনলোড করেও রেজিস্ট্রেশন করা যাবে।

ওয়েবসাইটে লগইন এর ক্ষেত্রে ই-মেইল [email protected] ও পাসওয়ার্ড হবে freeadmin@1 । এর পরবর্তী অপশন Add participant পেজে নিজস্ব ই-মেইল ঠিকানাসহ অন্য তথ্য দিয়ে পছন্দ মতো নিজস্ব পাসওয়ার্ড সেট করে নিতে হবে।

রেজিস্ট্রেশন শেষে মোবাইল ফোনের গুগল প্লে-স্টোরের সার্চ অপশনে BSMDM 2021 লিখে ডিজিটাল ম্যারাথনের অ্যাপস ডাউনলোড করে রেজিস্ট্রেশনের সময় পাওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করে ম্যারাথনে অংশ নিতে হবে। ডিজিটাল ম্যারাথনে অংশগ্রহণের সময় অ্যাপস সম্বলিত ম্মার্টফোনটি অংশগ্রহণকারীর সঙ্গে ইন্টারনেট সংযোগ চালু অবস্থায় থাকতে হবে। ম্যারাথনে অংশগ্রহণ এবং অতিক্রান্ত পথ ও সময়ের হিসাব অ্যাপসের মাধ্যমেই নির্ধারিত হবে।

এছাড়াও রেজিস্ট্রেশনের বিস্তারিত নিয়মাবলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় বা উপজেলা প্রশাসনের ফেসবুক পেজ থেকে জানা যাবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রমজান আলী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আব্দুর রহমান, থানার অফিসার্স ইনচার্জ মো. শামীম মুসা, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, রামপাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, যুক্তরাজ্য ডরসেট আওয়ামী লীগের সভাপতি এআর চেরাগ আলী, দশঘর ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) খায়রুল আমিন আজাদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, রামসুন্দর সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী আব্দুল মতিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, সদস্য রফিক হাসান মেম্বার, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, সিনিয়র সদস্য আশিক আলী, সাংবাদিক প্রণঞ্জয় বৈদ্য অপু, নুর উদ্দিন, সফিকুল ইসলাম শফিক, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, উপজেলা যুবলীগ নেতা সায়েদ মিয়া, উপজেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান জুয়েল, সহ-সভাপতি আক্তার হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শ্রেণীপেশার লোকজন। বিজ্ঞপ্তি


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin