বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৩৪ অপরাহ্ন



বিশ্বনাথে সন্ত্রাসী হামলায় সাংবাদিক শিপন আহত, বিশ্বনাথ প্রেসক্লাবের নিন্দা

বিশ্বনাথে সন্ত্রাসী হামলায় সাংবাদিক শিপন আহত, বিশ্বনাথ প্রেসক্লাবের নিন্দা


বিশ্বনাথ প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত হয়েছেন দৈনিক কালেরকন্ঠ ও সিলেট মিরর পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি মোহাম্মদ আলী শিপন। শুক্রবার (১৫মে) বাদ জুম্মা ‘বিশ্বনাথ সরকারি কলেজের গেটের সামনে তার উপর হামলা চালানো হয়। এসময় তিনি কলেজের পার্শ্ববর্তি কারিকোনা গ্রামের বাড়ি থেকে কলেজ গেটের ভিতরে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। কিন্তু পথিমধ্যে একই বাড়ির মৃত জবান আলীর ছেলে দিলোয়ার হোসেন দিলা (৩৯) তার উপর অতর্কিত হামলা চালায়।

এসময় সাংবাদিক শিপনের সঙ্গে থাকা নিজের ব্যবসা প্রতিষ্ঠানের নগদ ৭০ হাজার টাকা ও ২টি মোবাইল ফোন সেট লুট করে নিয়ে যায় হামলাকারী দিলা। পরে গুরুত্বর আহত অবস্থায় সাংবাদিক মোহাম্মদ আলী শিপনকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরবির্ততে অবস্থার উবনতি হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন স্বজনরা।

এ ঘটানয় পরিবারের পক্ষ থেকে বিশ্বনাথ থানায় মামলা দায়েরের প্রস্তূতি চলছে জানিয়ে সাংবাদিক মোহাম্মদ আলী শিপন বলেন, রাস্তায় একা পেয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসী দিলা। শিপন জানান, হামলাকারী দিলোয়ার হোসেন দিলা ২০০৩ সালে ‘বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে’ সংগঠিত হওয়া একটি বাস ডাকাতি মামলার আসামী ছিল। ২০১৯ সালে থানা পুলিশের দায়ের করা দ্রুত বিচার আইনের একটি মামলার এজাহারনামীয় অভিযুক্ত (আসামী) সে। এছাড়া হামলাকারী দিলার উপজেলা সদরে একাধিক চুরির সাথেও সম্পৃক্ততা রয়েছে বলে দাবি করেন শিপন।

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, হামলার খবর পেয়েই তিনি থানার এসআই দেবাশীষ শর্ম্মাকে ঘটনাস্থলে পাঠিয়েছেন। আর বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, সাংবাদিক শিপনের উপর সন্ত্রাসী হামলার তীব্র ন্দিা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্বনাথ প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে দ্রুত ওই সন্ত্রসাীকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাবেক সভাপতি আব্দুল আহাদ ও জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সহসভাপতি আশিক আলী, সাধারণ সম্পাদক রুহেল উদ্দিন, যুগ্ম-সম্পাদক নবীন সুহেল, কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ, প্রচার-সম্পাদক মিছবাহ উদ্দিন, কার্যনির্বাহী সদস্য এমআর টুনু তালুকদার, কামাল মুন্না, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, মাশাহিদ আলী প্রমুখ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin